যথাযোগ্য মর্যাদায় বিইউপির ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক :  আজ ০৫ জুন ২০২১ তারিখ শনিবার, মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এ যথাযোগ্য মর্যাদায় ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। বিশ্ববিদ্যালয়টি হাঁটি হাঁটি পা পা করে ১২টি বছর পার করে ১৩তম বছরে পদার্পণ করল। এ বছর বর্তমান মহামারির কারণে স্বল্প পরিসরে দিবসটি পালন করা হয়। দিবস উদযাপন উপলক্ষ্যে ‘Team BUP: Past, Present and Future ’ শীর্ষক ওয়েবিনার আয়োজন করা হয়।

উক্ত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি । ওয়েবিনার সঞ্চালনার দায়িত্বে ছিলেন লেঃ কর্নেল মোঃ মেহেদি হাসান চৌধুরী, পিএসসি, ইনফো । অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বিইউপি প্রথম এবং প্রাক্তন উপাচার্য  লে. জেনারেল আব্দুল ওয়াদুুদ এনডিই, পিএসসি, পিএইচডি (অবঃ) এবং তিনি বিইউপির অতীত, বর্তমান এবং ভবিষ্যত নিয়ে বিভিন্ন দিক নিদের্শনামূলক তথ্য প্রদান করেন। এছাড়া দিবসের তাৎপর্য তুলে ধরে ওয়েবিনারে আরও বক্তব্য প্রদান করেন বিইউপি উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, উচ্চপদস্ত কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী।

প্রধান  অতিথি তার বক্তৃতায় বলেন স্বাধীনতার চেতনাকে ধারন করে সামনে এগিয়ে যেতে হবে। এছাড়া তিনি আও বলেন সর্বাত্মক সহযোগিতা, মৌলিক গবেষণা সম্প্রসারণ এবং শিক্ষার গুণগত মানোন্নয়নের মাধ্যমে বিইউপি একদিন বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান করে নিবে।

এছাড়াও উক্ত ওয়েবিনারে আরও যুক্ত ছিলেন বিইউপির উচ্চপদস্ত কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *