রাষ্ট্রীয় সফর শেষে তুরস্ক থেকে দেশে ফিরেছেন নৌপ্রধান – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আইএসপিআর :   তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজবেল  এর আমন্ত্রণে রাষ্ট্রীয় সফর শেষে তুরস্ক থেকে আজ শুক্রবার (০৪-০৬-২০২১) দেশে ফিরেছেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা তাঁকে আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে স্বাগত জানান।  

তুরস্ক সফরকালে নৌপ্রধান দেশটির প্রথম রাষ্ট্রপতি ও আধুনিক তুরস্কের জনক মোস্তফা কামাল আতাতুর্কের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তিনি দেশটির নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজবেল এর সাথে সৌজন্য সাক্ষাত করেন। নৌপ্রধান দেশটির নৌবাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে একটি সুসজ্জিত দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। সাক্ষাতকালে নৌপ্রধানগণ বন্ধুপ্রতীম দুই দেশের মধ্যকার প্রশিক্ষণ, জাহাজ নির্মাণ, সাইবার নিরাপত্তায় পারস্পারিক সহযোগিতা বৃদ্ধিসহ বিভিন্ন দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন। এছাড়া নৌপ্রধান দেশটির সশস্ত্র বাহিনীর প্রধান জেনারেল স্টাফ জেনারেল ইয়াছের গুলার সহ সেনা, বিমানবাহিনী প্রধান এবং প্রতিরক্ষা শিল্পের সভাপতির সাথে দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

তুরস্ক অবস্থানকালে নৌপ্রধান দেশটির মেরিটাইম সিকিউরিটি সেন্টার, নেভাল ওয়্যার কলেজ, ইস্তাম্বুল নেভাল শীপইয়ার্ড, গোলচুক নেভাল কমান্ড ও শীপইয়ার্ডঢ়য় গুরুত্বপূর্ণ সামরিক সরঞ্জামাদি নির্মাতা ও জাহাজ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান, সামরিক জাদুঘর, বিভিন্ন ঘাঁটি ও স্থাপনাসমূহ পরিদর্শন করেন। উল্লেখ্য, রাষ্ট্রীয় সফরে নৌপ্রধান গত ২৭ মে ২০২১ তারিখে তুরস্কের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *