উন্নত চিকিৎসা সেবার প্রত্যয়ে কাজ করছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ময়মনসিংহ সংবাদদাতা : ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা রোগীদের   উপচেয়ে পড়া ভীড়।
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসা ব্যাবস্থার উন্নয়নের সাথে সাথে রোগীর সংখ্যা দিন দিন অত্যাধিক বৃদ্ধি পাচ্ছে। ক্রমাগত হাড়ে বাড়ছে রোগী ও তাদের সাথে আসা স্বজনের  চাপ,যার কারণে শতভাগ উন্নত সেবা দিতে গিয়ে হিমসিম খাচ্ছে হাসপাতালের কর্তব্যরত ডাক্তারেরা।

ময়মনসিংহের আরো দুটি সরকারী  মা ও  শিশু হাসপাতাল  ও এস.কে হাসপাতাল থাকলেও সেখানে দেওয়া হয় সুনির্দিষ্ট কিছু রোগের চিকিৎসা।সেক্ষেত্রে রয়েছে  নানাবধি সংকট।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে অত্যাধুনিক উন্নত মানের চিকিৎসা যন্ত্রপাতি, রয়েছে প্রায় ১২০০(বারশত)  শয্যা বিশিষ্ট বেডের সুব্যবস্থা,এখানে সাধারণ  রোগের চিকিৎসা থেকে শুরু করে নিত্যনতুন জটিল ও কঠিন বড় বড় রোগের আউট ডোর (মেডিসিন) এবং অত্যাধুনিক সার্জারীর মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়। যার ফলে ব্যাপক জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালটি।

বৃহত্তর ময়মনসিংহ জেলাটি বিভাগীয় শহরে রূপান্তরিত হওয়ার সাথে সাথেই নেত্রকোনা, শেরপুর, জামালপুর জেলা সহ অনান্য শহর থেকে আসা রোগীরা উন্নত চিকিৎসা সেবা নিতে প্রতিনিয়ত ভীড় জমাচ্ছে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে।

উল্লেখ্য,হাসপাতালটিতে অতিরিক্ত হাড়ে বেড়ে যাওয়া রোগীদের সেবা দিতে প্রায়  ৮০০(আটশত) স্টাফ ও কর্মচারী একটি কোম্পানির মাধ্যমে আউটসোর্সিং  হিসাবে  নিয়োগ দেওয়া হয়েছে।

আর এইসব নানাবিধ  সুযোগে  দালালচক্র মহল গুলো স্বয়ংক্রিয় হয়ে উঠছে। তারা বিভিন্ন অপর্কমের মাধ্যমে ময়মনসিংহ  মেডিকেল কলেজ হাসপাতালের সুনাম ক্ষুন্ন করার প্রয়াস চালাচ্ছে।যার ফলে, হাসপাতাল প্রশাসন বিভাগকে যথাযথ দায়ত্বি পালনে দুর্ভোগ পোহাতে হচ্ছে। সৃষ্ট এইসব গুরুতর সমস্যার কারণে ময়মনসিংহে আরো একটি হাসপাতাল স্থাপনের জন্য সরকারের কাছে জোর তাগীদ অনুভব করছেন ময়মনসিংহবাসী।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *