করোনা সরকারের জন্য আশির্বাদ : গয়েশ্বর – bnewsbd.com

রাজনীতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

করোনা সরকারের জন্য আশির্বাদ : গয়েশ্বর

মহামারী করোনা সরকারের জন্য আশির্বাদ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গত রোববার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। গয়েশ্বর বলেন, কোভিড প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আর্শিবাদ দিচ্ছে। এই কোভিড দেখিয়ে সরকারের লোকজন বিভিন্ন অপকর্ম করছে, জনগণকে হয়রানি করছে। আজকে স্বাস্থ্যবিধির কথা বলে জনগণের আন্দোলন, প্রোগ্রাম-মিটিং-মিছিল সব কিছু বন্ধ রেখেছে সরকার। তিনি বলেন, আপনাদের ভাববার কোনো কারণ নেই যে করোনার স্বাস্থ্য ঝুঁকি থেকে জনগণকে বাঁচানোর জন্য সরকার এই লকডাউন দিচ্ছে, এই বিধিনিষেধ দিচ্ছে। লকডাউন দিচ্ছে, সব কিছু তো চলছে, কোনো কিছু তো বন্ধ নেই, সব কিছু খোলা।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, সাংবাদিকদের বলতে চাই, পাকিস্তান আমলে এই প্রেস ক্লাবে আইয়ুব (আইয়ুব খান) কারফিউ জারি করেছিল। তখন একটা কুকুর রাস্তা পার হচ্ছিল। প্রেস ক্লাব থেকে একজন ফটোগ্রাফার জুম ল্যান্স দিয়ে ছবি তুলেছিলেন। পর দিন পত্রিকায় সেই ছবি ছাপা হয়েছিল, যার ক্যাপশন ছিলো- ‘আইয়ুব তোমার কারফিউ কুত্তায়ও মানে না’। এ কারণে প্রেস ক্লাবে সেদিন হামলা হয়নি, ওই সাংবাদিকের জেলও হয়নি। অর্থাৎ ওই স্বৈরাচার সরকার, সামরিক সরকার তার মধ্যে যে মূল্যবোধ ছিল আর আজকে যে তথাকথিত গণতন্ত্রের স্বৈরাচার সরকারের সেই মানবিক মূল্যবোধ, মানবিক গুণাবলীও নেই। সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা বক্তব্য রাখেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *