ফাইজারের টিকা বিশেষ কেউ নয়, সাধারণ মানুষই পাবেন : স্বাস্থ্যমন্ত্রী – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঢাকার ডাক ডেস্ক  :     ফাইজার-বায়োএনটেকের টিকা দেশে এলে তা বিশেষ কোনো ব্যক্তিকে দেয়া হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (৭ জুন) দুপুরে রাজধানীর মহাখালীর বিসিপিএস মিলনায়তনে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে এ সভার আয়োজন করে জাতীয় পুষ্টিসেবা ও স্বাস্থ্য অধিদফতর।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, আগামী ১৩ জুন ফাইজার-বায়োএনটেকের তৈরি এক লাখ ৬০০ ডোজ টিকা দেশে আসবে। এই টিকা ওই দিন থেকেই প্রয়োগ শুরু হবে। কোনো বিশেষ ব্যক্তিকে তা দেয়া হবে না। সিরিয়াল অনুযায়ী যেসব এলাকার মানুষ এখনও টিকা পাননি, তারা পাবেন।

করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার খরচও সাংবাদিকদের সামনে তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, করোনা আক্রান্ত একজন সাধারণ রোগীর জন্য দিনে ১৫ হাজার টাকা খরচ হয়। এর মধ্যে যাদের অবস্থা সঙ্কটাপন্ন বা আইসিইউ সাপোর্ট দরকার হয়, তাদের একদিনের চিকিৎসা খরচ ৫০ হাজার টাকা। এই টাকা সরকারই বহন করছে।

সরকারি হাসপাতালে একজন করোনা রোগীর চিকিৎসায় ৫০ হাজার টাকা খরচ, এটা বিশ্বাসযোগ্য কি-না, এমন প্রশ্নের উত্তর দেননি স্বাস্থ্যমন্ত্রী।

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ‘করোনার দ্বিতীয় ঢেউয়ে বাংলাদেশের অবস্থান অনেকটাই ভালো। আমরা আমাদের অবস্থান ধরে রাখতে পেরেছি। ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ রেখেছি। সীমান্ত এলাকাগুলোতে পর্যাপ্ত চিকিৎসাসেবার ব্যবস্থা করেছি।’

তিনি বলেন, ‘করোনায় বাংলাদেশের অর্থনীতির অবস্থান ধরে রাখতে পেরেছি। অন্য দেশের অবস্থা বেহাল দশা। আমরা করোনায় কোনো উন্নয়নকাজ বন্ধ করিনি। সরকার যেখানে যা করার করছে।’

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) নাসিমা সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় অধিদফতরের সংশ্লিষ্টরা বক্তব্য রাখনে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *