পটুয়াখালীতে জলমহাল উন্মক্তের দাবীতে মানববন্ধন – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পটুয়াখালী সংবাদদাতা : পটুয়াখালীতে খাল উন্মক্ত করার দাবীতে মানববন্ধন করেছেন স্থানীয়রা ।

মঙ্গলবার (৮ জুন) সকাল সাড়ে ১০ টায়  মির্জাগঞ্জ  উপজেলার দেউলি-সুবিদখালী ইউনিয়নের বেগমপুর-বকশী খাল পাড়ে বসবাস করা শত শত মানুষ পাড়ে দাঁড়িয়ে “দখল মুক্ত খাল চাই ” প্লেকার্ড নিয়ে ” ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন।

খাল পাড় এর বাসিন্দাদের অভিযোগ, পানি ব্যবহার, মাছ ধরার এবং নৌকা চালিয়ে  ফসল ঘরে তোলার জন্য খাল উন্মক্ত করার দাবি করেন। এছাড়াও পানির নিচে বাশ ও লাঠি কুপে রাখে যাতে সাধারন মানুষ ও শিশুরা গোসল করতে গেলে যে কোন সময় বড় দুর্ঘটনা ঘটতে পারে। এর হাত থেকে রক্ষা পেতে গণমাধ্যমের মাধ্যমে  মাননীয় জেলা প্রশাসকের কাছে দখলদারের হাত থেকে খাল রক্ষা করে উন্মুক্ত করে দেওয়ার দাবী যানান তারা।

তারা আরও জানান, উপজেলা নির্বাহী অফিসারের কাছে গত ১৮ মে লিখিত অভিযোগ করা হয়েছে। কিন্তু এখনও কোন পদক্ষেপ নেওয়া হইনি। 

অভিযোগের সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ তানিয়া ফেরদৌস বলেন, মৎস্য দপ্তরকে তদন্ত করতে বলা হয়েছে। তদন্ত  প্রতিবেদন পেলেই এলাকার জনগনের স্বার্থে কাজ করা হবে।

তদন্তের বিষয় জানতে চাইলে মৎস্য কর্মকর্তা মোঃ তানজিমুল ইসলাম বলেন, তদন্ত চলমান আছে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *