ভাঙ্গায় অসহায় এক পরিবারের পৈত্রিক বাড়ি দখল করে ঘরে তালা দিল প্রতিপক্ষ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভাঙ্গা (ফরিদপুর)সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় হামিরদী গ্রামের অসহায় মামফত আলীর পরিবারের পৈত্রিক বাড়ী দখলের চেষ্টা চালিয়ে বসত ঘরে তালা লাগিয়ে বাড়ি থেকে বের করে দেয় প্রতিপক্ষ দেলোয়ার মোল্লা এবং তাদের দলের লোকজন।

তালা খুললে প্রাণ নাশের হুমকি দেয় তারা। প্রতিপক্ষের ভয়ে বাড়ী ফিরতে পারছেন না ওই পরিবারটি। মাতুব্বরদের দ্বারে দ্বারে ঘুরেও কোন সুরাহা মেলেনি তাদের। ভাঙ্গা থানায় অভিযোগ দিয়েও ঘরে ফিরতে পারছেনা মামফত আলী এমনই অভিযোগ করেন।

এ অবস্থায় তিনি আশেপাশের বিভিন্ন বাজারের দোকানে দোকানে গিয়ে খালি বস্তা কিনে বিক্রি করে কোনমতে সংসার চালাচ্ছেন। প্রভাবশালী দেলোয়ার গংদের ভয়ে কিছু করতে পারছে না। 

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিবেশী দেলোয়ার মোল্লার সাথে অসহায় মামফত আলীর পৈত্রিক বাড়ির জমি নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। গ্রামের মাতুব্বররা উভয়ের বিরোধ মীমাংসা করে দেন। সেই মতে মামফত আলী তার সীমানায় ইটের ঘর নির্মান করে বসবাস শুরু করেন। তারা বাড়ি ছেড়ে বেড়াতে গেলে প্রতিপক্ষ দেলোয়ার মোল্লা ঘরের সামনে দুই ট্রাক মাটি ফেলে ঘরের দরজায় তালা লাগিয়ে দেয় এবং তালা খুললে তাদেরকে মেরে ফেলার হুমকি দেয়। সেই ভয়ে মামফত আলী পরিবার সহ গ্রাম ছেড়ে বর্তমানে অন্যত্র বসবাস করছেন।

এ বিষয়ে মামফত আলী বলেন, আমি গ্রাম্য শালিসের সিদ্ধান্ত মতে আমার সীমানায় পৈত্রিক ভিটায় ঘর নির্মান সম্পন্ন করেছি। তখন তারা কোন বাধা দেয়নি। ঘর সম্পন্ন করে বসবাস শুরু করেছি। ইতোমধ্যে আমরা পরিবারের সবাই বাড়ি ছেড়ে বেড়াতে গেলে দেলোয়ার সেই সুযোগে আমার ঘরের সামনে মাটি ফেলে ঘরে তালা মেরেছে এবং তালা খুললে আমাদের মেরে ফেলার হুমকি দেয় । এ অবস্থায় আমি বাড়ি ফিরতে পারছি না। থানায় অভিযোগ দিেেয়ও কোনো কাজ হচ্ছে না। বর্তমানে আমি এবং আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় এবং মানবেতর জীবন কাটাচ্ছি। 

এ বিষয়ে দেলোয়ার মোল্লা বলেন,আমার অংশে মাতুব্বররা টাকা খেয়ে মাতফতকে ঘর নির্মান করে দিয়েছে। আমার টাকাও দেয় না জমিও ছাড়ে না, পাওনা টাকার জন্যই তালা মেরেছি।

ভাঙ্গা থানার তদন্তকারী অফিসার এসআই জাহাঙ্গীর বলেন, একটি অভিযোগ পেয়ে মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করেছি। জমি সংক্রান্ত বিষয় নিয়ে দেলোয়ার মোল্লা টাকা পান সেই জন্য মামফতের ঘরে ঊভয় গ্রুপই তালা মেরেছে।  পরে স্থানীয়দের প্রচেষ্টায় মিমাংসার প্রক্রিয়া চলছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *