স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধির সহায়ক প্রতিষ্ঠান: মেয়র – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপম্যান্ট ফান্ড বিশ্ব ব্যাংকের সহায়তা পুষ্ট স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সক্ষমতা বৃদ্ধির সহায়ক প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের মাধ্যমে স্থানীয় সরকারের অনেকগুলো উন্নয়ন কাজ সাধিত হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ফইল্লাতলী কিচেন মার্কেট ও দক্ষিণ আগ্রাবাদের বহুতল ভবন নির্মাণ কাজ এ প্রতিষ্ঠান সম্পন্ন করেছে। যা সন্তোষজনক, তবে যে কাজগুলো অসম্পূর্ণ অবস্থায় আছে তা দ্রুত সম্পন্ন করতে আহ্বান জানান। 

সোমবার (০৭ জুন) সকালে টাইগার পাসস্থ নগর ভবনে বিএমডিএফ’র প্রকৌশলীরা সাক্ষাত করতে এলে তিনি এ কথা বলেন। 

তিনি নগরীর জলজটের ভোগান্তি প্রসঙ্গে আরো বলেন, যে কোনো উন্নয়ন কাজ করতে গেলে সামান্য ভোগান্তি জনগণকে মেনে নিতে হয়। তাই বলে বর্ষা মৌসুম শুরু হওয়ার প্রক্কালে নগরবাসী সামান্য বৃষ্টির কারণে জল ডুবতে হবে তা কোন অবস্থায় মেনে নেয়া যায় না। নগরীতে যে মূল খালগুলো দিয়ে পানি প্রবাহিত হতো সে খালগুলো চউকে মেগা প্রকল্প বাস্তবায়ন করতে গিয়ে বাঁধ দেয়ার ফলে পানি অপসারিত হতে পারে নি বিধায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। তিনি এক মাস আগে থেকে চউককে বাঁধ অপসারণের জন্য অনুরোধ করার পরও তা অপসারণ না করায় এই জনদুভোর্গ পোহাতে হয়েছে বলে জানান। সামনে পুরো বর্ষা মৌসুম পড়ে আছে বিষয়টি অধিকতর গুরুত্ব দিয়ে কালবিলম্ব না করে অবিলম্বে বাঁধ অপসারণ করার জন্য চউককে অনুরোধ জানান। 

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, বিএমডিএফ’র প্রকল্প পরিচালক আশরাফুজ্জামান, প্রকৌশলী এ.কে.এম কামরুজ্জামান, সৈয়দ হাছিনুর রহমান, চসিক নির্বাহী আবু সাদাত মো. তৈয়ব, বিপ্লব দাশ, মো. ফরহাদুল আলম প্রমুখ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *