খুলনা বিভাগের ইউপি নির্বাচন স্থগিত, লক্ষ্মীপুর-২ এ বহাল – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার :  করোনার সংক্রমণ বাড়ায় খুলনা বিভাগের ১১৯টি ইউপি নির্বাচন স্থগিত করা হয়েছে। এ ছাড়া, লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন পূর্ব নির্ধারিত ২১ জুন অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে ইউপি নির্বাচন নিয়ে বৈঠক শেষে এই সিদ্ধান্ত গৃহীত হয়।

দেশে করোনা শনাক্তের হার ১০ শতাংশের ওপরে। দেশব্যাপী বিধিনিষেধের মেয়াদ ১৬ জুন পর্যন্ত বাড়িয়েছে সরকার। সীমান্তের বিভিন্ন এলাকায় চলছে লকডাউন ও কঠোর বিধিনিষেধ। এরমধ্যেই ২১ জুন ৩৭১টি ইউপি নির্বাচনের তফসিল দেয় কমিশন। একইদিন ১১টি পৌরসভা ও জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচনও অনুষ্ঠিত হবে বলে জানায় নির্বাচন কমিশন। এ ছাড়া, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ আসনের উপনির্বাচন আগামী ১৪ জুলাই (বুধবার) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে কমিশন।

এ অবস্থায় এখনই ভোট না করতে কমিশনকে চিঠি দেয় মন্ত্রিপরিষদ বিভাগ, খুলনার বিভাগীয় কমিশনার ও আইইডিসিআর। পরে বৈঠকে খুলনা বিভাগের ১১৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন স্থগিতের সিদ্ধান্ত জানায় ইসি। তবে, লক্ষ্মীপুর-২ আসনের উপনির্বাচন পূর্ব নির্ধারিত ২১ জুনেই হবে বলে আরো জানায় কমিশন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *