দেশের বাইরে থেকে স্কুল শিক্ষকের বেতন উত্তোলনের অভিযোগ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভাঙ্গা (ফরিদপুর) সংবাদদাতা : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কাউলিবেড়া কাজী ওয়ালিউল্লাহ উচ্চ-বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সুশান্ত কুমার মন্ডলের  বিরুদ্ধে দীর্ঘদিন স্কুলে অনুপস্থিত থেকেও বেতন উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার স্কুলের প্রধান শিক্ষক মোঃ মেজবাহ উদ্দিনের সাথে এ বিষয়ে কথা হলে তিনি এর সত্যতা নিশ্চিত করেন।

আমাদের সময়  প্রতিবেদক সরেজমিনে পর্যবেক্ষন কালে স্থানীয়রা জানান, সুশান্ত মাষ্টার প্রভাবশালী মহলের ছত্রছায়ায় স্কুলের নিয়মনীতির তোয়াক্কা না করে অফিসিয়াল ছুটি ছাড়াই বছরের বেশীরভাগ সময় দেশের বাইরে কাটান। সুশান্ত মাষ্টার করোনাকালীন  সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে কর্মস্থলে যোগাযোগ না করে দীর্ঘদিন অনুপস্থিত থেকে বেতন উত্তোলন করে আসছেন। তার সন্তানরা ইন্ডিয়ায় বসবাস করে এবং সেখানেই তারা পড়াশুনা করে। 

এ বিষয়ে প্রধান শিক্ষক মেজবাহ উদ্দিন বলেন, সুশান্ত মাষ্টার গত এপ্রিল মাসে চার দিনের(১০ থেকে ১৪ এপ্রিল) ছুটি নিয়েছিল। এর পরে তার বিরুদ্ধে অভিযোগ উঠলে তার সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। প্রায় দুই মাস পর তিনি গত সোমবার স্কুলে উপস্থিত হলে তার অনুপস্থিতির কারন জানতে চাইলে তিনি সঠিক উত্তর দিতে পারেন নাই। তখন তাকে লিখিতভাবে অনুপস্তিতির কারন ব্যাখ্যা দিতে বলা হয়েছে। লোকমুখে শুনেছি তিনি তার স্ত্রীসহ দেশের বাইরে থাকা তাদের সন্তানদের নিকট দেখা করতে গিয়ে দীর্ঘদিন আটকা পড়েছিলেন। তিনি আরো বলেন, সুশান্ত সাহেব সপ্তাহ খানেক আগে আমাকে ফোন করে জানান তিনি(সুশান্ত)বর্ডারে নাকি কোয়ারেন্টাইনে আছেন আরো কয়েকদিন সময় লাগবে দেশে পৌছাতে। তবে দেশের বাইরে যাওয়ার বিষয়ে প্রমানিত হলে বেতন বন্ধ করা সহ  তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।
এ বিষয়ে সুশান্ত মাস্টার বলেন, আমি চার দিনের ছুটি নিয়ে চিকিৎসার জন্য ইন্ডিয়ার বর্ডারে গিয়েছিলাম। সেখানেই অবস্থান করে দালালের মাধ্যমে ইন্ডিয়া থেকে ঔষধ এনে চিকিৎসা করিয়েছি। বর্ডার এলাকাতেই স্ত্রী সহ দেড়মাস ছিলাম। মোবাইল হারিয়ে যাওয়ার কারণে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে পারি নাই। দেড় মাস বর্ডারে ছিলেন আবার আসার আগে কোয়ারেন্টাইনে ছিলেন, বিষয়টি সন্দেহ হলে এই প্রতিবেদক এমন প্রশ্ন করলে সুশান্ত মাষ্টার উত্তর না দিয়ে মোবাইল ফোন কেটে দেন।

এদিকে ভাঙ্গা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আহমেদ জামশেদ বলেন, করোনা কালিন সময়ে স্টেশনেই থাকতে হবে। কেজিওয়াল ছুটি নিয়ে দেশের বাইরে যাওয়া যাবে না বিশেষ ছুটি ছাড়া।

উল্লেখ্য যে সুশান্ত মাষ্টারের স্ত্রী চামেলী শিকদার উপজেলার পল্লিবেড়া অ লের পরিবার কল্যান সহকারী পদে চাকুরী করেন। চামেলী তার কর্মস্থলে দীর্ঘদিন ছুটি ছাড়া অনুপস্থিত থাকায় সম্প্রতি তার বিরুদ্ধে বিভিন্ন জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশিত হলে উর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আসে। অভিযোগের প্রেক্ষিতে সত্যতা মিললে কর্তৃপক্ষ তাকে প্রথমে কৈফিয়ত তলব করেন এবং কৈফিয়তের যথাযথ জবাব না পেয়ে অবশেষে তার বেতন বন্ধ করা সহ তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত চলছে বলে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রবীন বিশ^াস জানান।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *