যে কারণে পাক-ভারত ম্যাচ আয়োজন জরুরি মনে করেন ইনজামাম – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

ইনজামাম-উল হক যখন খেলতেন, তখন ভারতের সঙ্গে ব্যাটে-বলে দুর্দান্ত লড়াই হতো। সীমান্ত উত্তেজনার চেয়ে কঠিন পরিস্থিতি দেখা দিত পাক-ভারত মহারণে।

সেই পাকিস্তান এখন আর ভারতের সঙ্গে টক্কর দিতে পারে না। বিষয়টি বেশ পীড়া দিচ্ছে এই পাক কিংবদন্তিকে।

বাবর আজম ও বিরাট কোহলির দলের সম্মুখসমর দেখতে মন ছটফট করছে তার। শিগগিরই দুই দেশের একটা দ্বিপক্ষীয় সিরিজ দেখতে চাইছেন তিনি।

এ জন্য পাক-ভারত ম্যাচ যে ক্রিকেটের জন্য কতটা গুরুত্বপূর্ণ তা সামনে আনেন ইনজামাম।

তার মতে, ক্রিকেটের সবচেয়ে বেশি জনপ্রিয় ও আভিজাত্যপূর্ণ অ্যাশেজ সিরিজ থেকেও অনেক বেশি মানুষ ভারত-পাকিস্তান সিরিজ দেখে।

এক সাক্ষাৎকারে পাক দলের সাবেক অধিনায়ক বলেছেন, ‘অ্যাশেজের থেকেও বেশি মানুষ ভারত-পাকিস্তান ক্রিকেট দেখে। এই ম্যাচের প্রতিটি মুহূর্ত মানুষ উপভোগ করে। ক্রিকেটের ভালোর জন্য ও ক্রিকেটারদের ভালোর জন্য আবারও এশিয়া কাপ এবং ভারত-পাকিস্তান দ্বিপক্ষীয় সিরিজ শুরু হওয়া দরকার। আমাদের সময় এশিয়া কাপের আলাদা গুরুত্ব ছিল। বিশ্বসেরা ক্রিকেটাররা সেখানে খেলত। সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটে কেউ যত খেলবে, তত তার দক্ষতা বাড়বে।’

বেশি বেশি পাক-ভারত দ্বৈরথ অনুষ্ঠিত হলে দুই দেশের ক্রিকেটারদের মধ্যে দক্ষতা বাড়বে বলে জানান ইনজামাম।

বলেন, ‘হ্যাঁ, প্রত্যেকটা প্রতিযোগিতাই গুরুত্বপূর্ণ। আমাদের সময়ে এশিয়া কাপে সেরা দলগুলো প্রতিদ্বন্দ্বিতা করত। যত উচ্চমানের ক্রিকেট খেলবেন, আপনি নিজের স্কিল ততই পরিণত করে তুলতে পারবেন। ভারতীয় ক্রিকেটাররা পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেললে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করে। একইভাবে পাকিস্তানের ক্রিকেটাররাও নিজেদের উজাড় করে দেয় ভারতের বিপক্ষে। ওরা জানে এই ম্যাচটার গুরুত্ব কতটা। এটি খেলোয়াড় হিসেবে পরিণত হয়ে উঠতে যতটা সাহায্য করে, ঠিক ততটাই সমর্থকদের প্রশংসা আদায় করে। আমার মতে, এ ধরনেরর সিরিজ মাঠে গড়ানো জরুরি।’

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *