ভাঙ্গা উপজেলায় মুজিব বর্ষের নির্মিত গৃহ হস্তান্তর বিষয়ক প্রেস ব্রিফিং – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভাঙ্গা (ফরিদপুর) সংবাদদাতা : মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” সেই উদ্দেশ্য নিয়ে মাননীয় প্রধান মন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ  ”ক” শ্রেণীর পরিবার পুনর্বাসনের লক্ষ্যে ভাঙ্গা উপজেলায় নির্মিত গৃহ হস্তান্তর বিষয়ক প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা হল রুমে প্রেস ব্রিফিং এর মাধ্যমে তুলে ধরেন।

প্রেস ব্রিফিং কালে উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা মুজিববর্ষের উপহার একজন মানুষও গৃহহীন থাকবে না। সেই ফলশ্রুতিতে ভাঙ্গা উপজেলায় দুই ধাপে মোট ৩শ ৮৯টি গৃহ নির্মানের বরাদ্দ দিয়েছে। প্রথম ধাপের ২শ ৫০টি গৃহ ইতিমধ্যে নির্মান কাজ সম্পন্ন হয়েছে। প্রতিটি গৃহের নির্মান খরচ হয় এক লক্ষ পচাত্তর হাজার টাকা। দ্বিতীয় ধাপের একশ ৩৯টি গৃহের কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে। ৯০ টি গৃহের বরাদ্দ একলক্ষ ৯০ হাজার টাকা, বাকী এক”শ নয়টি গৃহ ২লক্ষ পাঁচ হাজার টাকা। আগামী ২০শে জুন মাননীয় প্রধান মন্ত্রী ভিডিও কন্ফারেন্সের মাধ্যমে ওই সকল  সুফল ভোগীদের (গৃহ যারা পেয়েছে) মাঝে কাগজপত্র হস্তান্তর করা হবে। 

 এ সময় উপজেলা নির্বাহী অফিসার আজিম উদ্দিন সাংবাদিক দের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। কিছু গৃহ নিম্ন মানের মালামাল দিয়ে নির্মানের অভিযোগ উঠলে তার উত্তরে তিনি বলেন, মুজিববর্ষের উপহার মাননীয় প্রধান মন্ত্রীর দেওয়া গৃহ নির্মানে কোন অনিয়ম ও দুর্নীতি বরদাস্ত করা হবে না। সু-নিদৃষ্ট কোন অভিযোগ পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে। প্রধান মন্ত্রীর নির্দেশে দুস্থ্য ও গৃহহীন পরিবারকে আমরা খুঁেজ খুঁজে যোগ্য লোকদের গৃহ নির্মান করে দিয়েছি। শতভাগ অনিয়ম ও দুর্নীতি মুক্ত রেখেছি। কাজের গুণগত মান কাজের কোয়ালিটি নিশ্চিত করতে শতভাগ সচ্ছতার সহিত নির্মান সামগ্রী উন্নত মানের দিয়ে করা হয়েছে। চাইলে আপনাদের সব দেখাতে পারি।  তিনি বলেন, আমি জন-প্রতিনিধি দের সাথে নিয়ে প্রতিটি স্বুু-ফল ভোগীদের নিকট পরিদর্শন কালে কথা বলেছি যেন কোন রকম নিম্ন মানের মালামাল না দিতে পারে এবং কোন অর্থ বিনিময়ের মত অনৈতীক কাজ কেউ না করতে পারে। সে লক্ষে সার্বক্ষনিক গ্রামের দফাদার দের দিয়ে নজরদারি রেখেছি।  প্রধান মন্ত্রীর দেওয়া অর্পিত দায়িত্ব যথাযথ ভাবে পালন করেছি। মাননীয় প্রধান মন্ত্রী যে ভাবে দেশে উন্নয়ন করে চলেছে তাতে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *