তিন ড্রয়ের পর অবশেষে জিতল আর্জেন্টিনা – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্পোর্টস ডেস্ক  :   একের পর এক ড্র করে জয়ের স্বাদই যেন ভুলে গিয়েছিল আর্জেন্টিনা ফুটবল দল। অবশেষে উরুগুয়ের বিপক্ষে পেল কাঙ্ক্ষিত জয়। বিশ্বকাপ বাছাইপর্বের দুই ও কোপা আমেরিকার প্রথম ম্যাচে ড্রয়ের পর এবার জিতল আলবিসেলেস্তেরা।

ব্রাজিলের গারিঞ্চা স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার জয়টি ১-০ ব্যবধানে। দলের পক্ষে একমাত্র গোলটি করেছেন এ ম্যাচ দিয়েই প্রথম একাদশে সুযোগ পাওয়া গুইদো রদ্রিগেজ, এসিস্ট তথা বল বানিয়ে দেয়ার কাজটি সেরেছেন লিওনেল মেসি।

চিলির বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে আগে গোল করেও জিততে ব্যর্থ হয়েছিল লিওনেল স্কালোনির শিষ্যরা। দ্বিতীয় ম্যাচেও আগে গোল করে লিড নিয়েছে আর্জেন্টিনা। তবে পরে আর গোল হজম করতে হয়নি। ম্যাচের ১৩ মিনিটে করা এক গোলের সুবাদেই মিলেছে জয়।

Guido

আগের ম্যাচে তিন ডিফেন্ডারসহ মোট ৪ খেলোয়াড়কে বদলে এ ম্যাচের শুরুর একাদশ সাজিয়েছিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মাঝমাঠে লেয়ান্দ্রো পারেদেসের জায়গায় নামিয়েছেন গুইদো রদ্রিগেজকে। আর এই রদ্রিগেজই এনে দিয়েছেন জয়সূচক গোল।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশ্যে পাস বাড়িয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পল। কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। লাফিয়ে ওঠা হেডে বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।

এই এক গোলের লিড নিয়েই বাকি ৮০ মিনিট কাটিয়ে দিয়েছে আর্জেন্টিনা। প্রতিপক্ষকে সুযোগই দেয়নি কোনো গোল করার। অবশ্য এতে দায় রয়েছে উরুগুয়েরও। পুরো ম্যাচে একটি শটও লক্ষ্য রাখতে পারেনি তারা। অথচ ম্যাচে ৫৫ শতাংশ সময় বলের দখল নিজেদের দখলে রেখেছিল তারা।

জয় পেলেও গত ম্যাচের মতো আজও গোল মিসের হতাশায় পুড়তে হয়েছে আর্জেন্টিনাকে। ম্যাচের সপ্তম মিনিটে বাম পাশ থেকে শট নেন মেসি। তা ঠেকিয়ে দেন উরুগুয়ের গোলরক্ষক। তবে ফিরতি বলটি ফাঁকা জালের সামনে পেয়ে যান লাউতারো মার্টিনেজ। কিন্তু সেটি লক্ষ্যে রাখতে পারেননি এ তরুণ ফরোয়ার্ড।

Messi

এক মিনিট পর ক্রিশ্চিয়ান রোমেরোর দুর্দান্ত হেডার ঝাঁপিয়ে ঠেকান উরুগুয়ের গোলরক্ষক মুসলেরা। ফলে হতাশাই সঙ্গী হয় আর্জেন্টাইনদের। তবে ১৩ মিনিটে গুইদো রদ্রিগেজের গোলের মেলে স্বস্তি। কিন্তু এরপর আর সে অর্থে তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে একটি শটও লক্ষ্যে রাখতে পারেনি দুই দলের কেউই।

গুইদো রদ্রিগেজের এক গোলের সৌজন্যে টানা ১৫ ম্যাচ অপরাজিত রইল আর্জেন্টিনা। এ জয়ের সুবাদে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বি গ্রুপের টেবিলের শীর্ষে অবস্থান করছে তারা। সমান ম্যাচে সমান পয়েন্ট রয়েছে চিলিরও। আগামী মঙ্গলবার ভোরে নিজেদের তৃতীয় ম্যাচে প্যারাগুয়ের মুখোমুখি হবে লিওনেল মেসির দল।

দেখুন ম্যাচের সংক্ষিপ্ত হাইলাইটস

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *