বৃষ্টিতে জলমগ্ন চট্টগ্রাম – দৈনিক ঢাকার ডাক – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চট্টগ্রাম   প্রতিনিধি :   কয়েক ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে বন্দরনগরী চট্টগ্রামের নিম্নাঞ্চল। বাণিজ্যিক রাজধানীর নিচু এলাকাগুলোতে হাঁটু থেকে কোমর পর্যন্ত পানিতে ডুবে গেছে। অধিকাংশ গুরুত্বপূর্ণ সড়ক প্লাবিত হওয়ায় অনেক জায়গায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। বৃষ্টিতে বেশি দুর্ভোগে পড়েছেন জরুরি কাজে বাড়ির বাহিরে বের হওয়া মানুষ।

গতকাল রাত থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে চট্টগ্রামে, যা আজও অব্যাহত আছে।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিসের তথ্যমতে, শনিবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১২১ দশমিক দুই মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আর তাতেই চট্টগ্রাম নগরীর দুই নম্বর গেট, আগ্রাবাদ, হালিশহর, ডিসি রোড, প্রবর্ত্তক, কাতালগঞ্জ, মুরাদপুরসহ নগরীর নিম্নাঞ্চলে হাঁটু পরিমাণ পানি জমে গেছে। এতে করে ঘর থেকে বের হওয়া নগরবাসীকে কষ্ট করে চলাচল করতে হচ্ছে।

বৃষ্টির কারণে অনেক এলাকা জলমগ্ন হয়ে পড়েছে। শনিবার বন্ধের দিন হওয়ায় অফিসগামী মানুষের তেমন ভিড় না থাকলেও, প্রয়োজনে যারা বের হয়েছেন তাদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

চট্টগ্রামের পতেঙ্গা অবহাওয়া অফিসের আবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা হারুন উর রশিদ বলেন, মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকবে আজকে সারাদিন। রবিবার দুপুর পর্যন্ত বৃষ্টি হতে পারে। দুপুরের পর থেকে আবহাওয়া কিছুটা ভালো হতে পারে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *