খুলনা বিভাগে করোনায় আরও ৫২ জনের মৃত্যু – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়েছে। এ সময় বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫২ জনের মৃত্যু হয়েছে। করোনা নতুন শনাক্ত হয়েছেন আরও এক হাজার ১৬৫ জন। আজ সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র এসব তথ্য নিশ্চিত করেন।

বিভাগে এই পর্যন্ত মারা গেছেন এক হাজার ৯৪৭ জন। আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ৫৮৬ জন। এর আগে গত রোববার বিভাগে ৫১ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১২, যশোরে ১১, মেহেরপুরে পাঁচ, ঝিনাইদহে তিন, বাগেরহাট, মাগুরা ও নড়াইলে দুজন করে এবং সাতক্ষীরায় একজন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছেন ২১৩ জন। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২৪ শতাংশ। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছেন ২১ হাজার ৪৩৮ জন। মারা গেছেন ৫১৮ জন এবং সুস্থ হয়েছেন ১৪ হাজার ৫১৮ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৩৮৭ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১১ জন এবং সুস্থ হয়েছেন তিন হাজার ৯৬৬ জন।

সাতক্ষীরায় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন পাঁচ হাজার ২৩ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন হাজার ৬৮১ জন।

গত ২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ২১৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ২১৩ জন। মোট মারা গেছেন ২৮০ জন এবং সুস্থ হয়েছেন ১০ হাজার ৮৯৮ জন।

নড়াইলে নতুন শনাক্ত ৩৯ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন তিন হাজার ৭৫২ জনের। মোট মারা গেছেন ৭৭ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৬৫১ জন।

মাগুরায় করোনায় নতুন শনাক্ত ৪০ জন। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৫৪৪ জনের। মোট মারা গেছেন ৪৭ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৫২৬ জন।

ঝিনাইদহে নতুন করে ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ছয় হাজার ৫০৪ জন। মোট মারা গেছেন ১৬৬ জন এবং সুস্থ হয়েছেন তিন হাজার ৮৫২ জন।

কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২০৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১২ হাজার ১৭০ জনের। মোট মারা গেছেন ৪২৩ জন এবং সুস্থ হয়েছেন সাত হাজার ৯৮২ জন।

চুয়াডাঙ্গায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৪৩৫ জন। মোট মারা গেছেন ১৪২ জন এবং সুস্থ হয়েছেন তিন হাজার ১৫৭ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে তিন হাজার ১২০ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১০১ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ১৭৪ জন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *