জামিনে মুক্ত হলেন হাশেম ও তাঁর ছেলেরা – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় পুলিশের দায়ের করা হত্যা মামলায় সজিব গ্রুপের মালিক আবুল হাশেমসহ তাঁর দুই ছেলেকে জামিন দিয়েছেন আদালত। এর আগে গত ১৪ জুলাই আরও দুই ছেলেকে জামিন দেন আদালত। সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে জামিনের আবেদন করা হলে আদালত তাঁদের জামিন মঞ্জুর করেন।

জামিন প্রাপ্তরা হলেন সজীব গ্রুপের চেয়ারম্যান মো. আবুল হাশেম, তাঁর ছেলে হাসীব বিন হাশেম ওরফে সজীব ও অপর ছেলে তারেক ইব্রাহীম। এর আগে জামিন পান তাঁর আরও দুই ছেলে তাওসীব ইব্রাহীম এবং তানজীম ইব্রাহীম।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, সোমবার আবুল হাশেমসহ তাঁর দুই ছেলের জামিন দিয়েছেন আদালত। এর আগে আরও দুই ছেলের জামিন হয়েছিল। এছাড়া বর্তমানে কারাগারে রয়েছেন সজীব গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহানশাহ আজাদ, হাশেম ফুডসের উপমহাব্যবস্থাপক মামনুর রশীদ এবং প্রশাসনিক কর্মকর্তা প্রকৌশলী মো. সালাউদ্দিন।

ঘটনার মাত্র ১০ দিনের ব্যবধানে এমন গণহত্যার মামলায় প্রধান অভিযুক্তরা জামিনে বের হয়ে আসায় বিস্ময় প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবি ও নাগরিক তদন্ত কমিটির সদস্য সচিব এডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল। তিনি বলেন, আদালতের সিদ্ধান্তের ওপর আমাদের কোন কথা নেই। আদালত আটককৃতদের জামিনযোগ্য মনে করেছেন বলেই সেটা মঞ্জুর করেছেন। তবে এ ধরনের একটি স্পর্শকাতর মামলায় প্রধান অভিযুক্তদের দ্রুতসময়ে জামিন বিচার প্রার্থীদের বিচার কাজ নিয়ে সন্দেহ সৃষ্টি হতে পারে।

প্রসঙ্গত, গত ৮ জুলাই সন্ধ্যায় রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় অবস্থিত সজিব গ্রুপের ওই কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন ২০ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ সময়ের মধ্যে ঝরে গেছে ৫২ প্রাণ। আহত হয়েছেন অন্তত ৫০ জন শ্রমিক।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *