তারকারা কে কোথায় ঈদ করবেন – bnewsbd.com

স্বাস্থ্য-চিকিৎসা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঈদে মেয়েরা আসে, পরদিন আমি যাই
আবুল হায়াত, অভিনেতা

ঈদের সময় আমার মেয়েরা আসে। ঈদের পরদিন আমি ওদের বাসায় যাই। কয়েক বছর ধরে এভাবেই হয় আমার ঈদ উদ্যাপন। সারা বছর কাজে ব্যস্ত থাকি। ঈদের সময় একটু অবসর পাওয়া যায়। নাতি–নাতনিরাও এই সময়টায় আমাকে ওদের মতো করে পায়। কিছুদিন আগে করোনায় আক্রান্ত ছিলাম। সেই ধকলটা এখনো কাটিয়ে উঠতে পারিনি। তাই অল্প কয়েকটি ঈদের নাটকে অভিনয় করেছি। নাটকগুলো দেখার ইচ্ছে আছে।

শাকিব খান। ছবি: ফেসবুক থেকে ঢাকাতেই ঈদ করছি
শাকিব খান, চিত্রনায়ক

করোনার কারণেই এবার ঘরবন্দী সময় কাটাচ্ছি। ঘরে বসে প্রতিদিন বই পড়ার অভ্যেস হয়ে গেছে। দেশ–বিদেশের সিনেমা দেখছি। ঈদের দিনেও হয়তো সিনেমা দেখব। এবার ঢাকাতেই ঈদ করছি। সকালবেলায় নামাজ পড়ে এসে কোরবানি করব। ফোনে বন্ধু–স্বজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় হবে। করোনার কারণেই কারও বাসায় যাওয়ার কথা ভাবছি না। কোরবানির ঈদ আমাদের আত্মত্যাগের শিক্ষা দেয়। করোনার কারণে অনেকের ঈদ আনন্দে কাটবে না। এবার ঈদে তাদের পাশে দাঁড়াতে হবে আমাদের সবাইকে।

মীর সাব্বির। ছবি: ফেসবুক থেকে কারও বাসায় একত্র হব
মীর সাব্বির
, অভিনেতা

করোনার কারণেই ঈদ নিয়ে কোনো প্ল্যান করিনি। সকালে কোরবানি করব। আমার একদম পাশেই থাকেন জিতু আহসান। আমার বাড়ির এক রাস্তা পরে। ধানমন্ডিতে আমার প্রতিবেশী জাহিদ হাসান, দীপা খন্দকার, সুইটি আপা, ভাবনা। আমরা কাছাকাছি থাকি। এক এলাকায় থাকলেও সব সময় দেখা–সাক্ষাৎ হয় না। পরিস্থিতি ভালো থাকলে হয়তো তাঁদের বাসায় যাব। তাছাড়া প্রতি ঈদে আমরা কারও না কারও বাসায় একত্র হই। এটা নিয়ম হয়ে দাঁড়িয়েছে।

আঁখি আলমগীর। ছবি: ফেসবুক থেকে বাবা–মায়ের বাসায় যাব

আঁখি আলমগীর, কণ্ঠশিল্পী

প্রতি ঈদেই আমি বাবা–মায়ের বাসায় যাই। পরিবারের অনেকের সঙ্গে দেখা হয়, আড্ডা হয়, তাদের সঙ্গেই আমার ঈদের বেশির ভাগ সময় কাটে। তা ছাড়া ঈদে প্রোগ্রাম নিয়ে ব্যস্ত থাকতে হয়। এবার ঈদে তিনটি চ্যানেলে আমার লাইভ অনুষ্ঠান থাকবে—দেশ টিভি, বৈশাখী, এটিএন বাংলা। ঈদ উপলক্ষে নতুন একটি গান গেয়েছি, কিন্তু সেটা প্রকাশ করছি না। কারণ গানটার মিউজিক ভিডিও বানানোর প্ল্যান ছিল। লকডাউনের কারণে পারিনি। ‘মখমল’ নামে একটি ফ্যাশন হাউস শুরু করেছি। আমার ডিজাইনের শাড়ি রয়েছে সেখানে। এবার ঈদ উপলক্ষে সেখানেও সময় দিতে হচ্ছে।

দিলশাদ নাহার কণা। ছবি: ফেসবুক থেকে গাজীপুরে ঈদ করব
দিলশাদ নাহার কণা
, কণ্ঠশিল্পী

এবারও গাজীপুরে ঈদ করব। গত ঈদেও গাজীপুরেই ছিলাম। গ্রামের বাড়িতে যাওয়া মানে সবকিছু থেকে একটু অবসর পাওয়া। ঈদে বাসায় সময় কাটাই কিংবা কোনো কাজিনের বাসায় যাই। সারা বছর ব্যস্ততার কারণে আত্মীয়স্বজনকে সময় দেওয়া হয় না। তাই ঈদ বলতে আমি বুঝি আত্মীয়স্বজনকে সময় দেওয়া। যদিও পুরো সকালটা কোরবানির ব্যস্ততায় কাটবে। প্রায় প্রতি ঈদে আমরা বাপ্পাদার বাসায় যাই। আমাদের একটা সার্কেল আছে, সবাই বাপ্পা ভাইয়ের বাসায় এক হয়ে আড্ডা দিই। এবার গাজীপুরে চলে যাওয়ায় তেমনটা হচ্ছে না।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *