ভারতীয় অধিনায়ক কৃতিত্ব দিলেন পৃথ্বী শ, ঈশান কিশানদের – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভারতীয় ক্রিকেটের শক্তিশালী পাইপলাইন নিয়ে কম কথা হয়নি। সেই কথাগুলোর যথার্থতাই যেন কাল প্রমাণ করলেন পৃথ্বী শ, ঈশান কিশানরা। দ্বিতীয় সারির এক দল নিয়ে শ্রীলঙ্কার মাটিতে তাদের কোনো পাত্তায় দেয়নি ভারত।

বিরাট কোহলির নেতৃত্বে ভারতের মূল দল ইংল্যান্ডে। শিখর ধাওয়ানের নেতৃত্বে অনেকটা দ্বিতীয় সারির দল একই সময়ে আছে শ্রীলঙ্কা সফরে। অর্জুনা রানাতুঙ্গা পর্যন্ত ভারতের দ্বিতীয় সারির দল পাঠানো নিয়ে সমালোচনা করেছেন। এখন তো দেখাই যাচ্ছে, ভারতের পাইপলাইন আসলেই কতটা শক্তিশালী।

শ্রীলঙ্কার দেওয়া ২৬৩ রানের লক্ষ্যে ভারত যখন ব্যাট করছিল, একবারের জন্যও মনে হয়নি শ্রীলঙ্কা এই ম্যাচ জিততে পারবে। ম্যাচে ভারতের জয় ৭ উইকেটে আর ৮০ বল হাতে রেখে। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে দলের এই সহজ জয়ে অধিনায়ক শিখর ধাওয়ান কৃতিত্ব দিয়েছেন তরুণদের।

রান তাড়া করতে নেমে পৃথ্বী শ ও ঈশান কিশানের আগ্রাসী ব্যাটিং ছিল সত্যিই চোখে পড়ার মতো। রান তাড়া করতে নেমে পৃথ্বী শর ভয়ডরহীন ব্যাটিং দেখে বোঝার উপায় ছিল না এটা ওয়ানডে ম্যাচ। ৫.৩ ওভারে ভারতের ৫৮ রানের ৪৩ রানই আসে পৃথ্বীর ব্যাট থেকে। পৃথ্বীর আউটের পর ঈশান কিশানও উইকেটে এসে প্রথম বল থেকেই চড়াও হন লঙ্কান বোলারদের ওপর।

ধনঞ্জয়া ডি সিলভাকে লং অন দিয়ে ছয় হাঁকিয়ে শুরু করেন। শেষ পর্যন্ত ৪২ বলে ৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন। দুজনই ইনিংস বড় করতে না পারলেও তাঁদের দুটি বিস্ফোরক ইনিংসই ভারতকে জয়ের ভিত গড়ে দিয়েছে। ম্যাচ শেষে তাই অধিনায়ক ধাওয়ানও এই দুই তরুণকে প্রশংসায় ভাসালেন, ‘সত্যি বলতে, নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে ওদের ব্যাটিং দেখতে দারুণ লাগছিল। ওরা (পৃথ্বী ও ঈশান) দলের শক্তি অনেকাংশে বাড়িয়ে দিয়েছে। তরুণ ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে সেরাদের বিপক্ষে খেলার প্রচুর সুযোগ পায়, যা ওদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। পৃথ্বী আর ঈশান যেভাবে ব্যাট করছিল, ওরা প্রথম ১৫ ওভারেই ম্যাচটা সহজ করে দিয়েছে।’ 

শেষ পর্যন্ত ভারতকে ম্যাচ জিততে বেগ পেতে হয়নি। কাল কলম্বোয় ৭ উইকেটের এই জয়ে ৩ ম্যাচ সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। প্রথম ম্যাচের জয়ের সুখস্মৃতি নিয়ে আগামী ২০ তারিখ একই মাঠে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিশ্চয় সিরিজ জয়ের লক্ষ্যেই নামবে ভারত।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *