মাধবপুরে ভিমরুলের কামড়ে শিশুর মৃত্যু – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

হবিগঞ্জের মাধবপুর উপজেলার আন্দিউরা ইউনিয়নের দুর্গাপুর গ্রামে গাছ থেকে ফুল পাড়তে গিয়ে ভিমরুলের কামড়ে এক শিশু মারা গেছে। শিশুটির নাম রিয়া সরকার (৫)। গতকাল রোববার চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ছাড়া এ ঘটনায় আহত আরও দুই শিশু হাসপাতালে ভর্তি আছে।

স্থানীয় এলাকাবাসী ও স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত শনিবার বিকেলে রিয়াসহ চার শিশু ওই গ্রামের সুভাগ্য চক্রবর্তীর পুকুরপাড়ের একটি কদমগাছ থেকে ফুল আনতে যায়। সেখানে ঝোপে থাকা ভিমরুলের বাসার কাছে অসাবধানতায় ধাক্কা লাগলে ভিমরুল তাদের আক্রমণ করে। এ সময় তাদের চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে উদ্ধার করে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

গ্রামের স্কুলশিক্ষক নির্মল ইন্দু সরকার বলেন, ভিমরুলের কামড়ে তারা গুরুতর আহত হলে তাদের মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। এ সময় তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে পাঠানো হয়। গতকাল রোববার অবস্থার অবনতি হলে পুনরায় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় গতকাল রোববার রিয়ার মৃত্যু হয়।

মাধবপুর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএচও) এ এইচ এম ইশতিয়াক মামুন আজকের পত্রিকাকে বলেন, গতকাল রোববার সন্ধ্যায় মুমূর্ষু অবস্থায় রিয়াকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এ সময় অবস্থার অবনতি দেখে চিকিৎসক ব্রাহ্মণবাড়িয়ার জেলা সদর হাসপাতালে প্রেরণ করেন। ব্রাহ্মণবাড়িয়া যাওয়ার পথেই তার মৃত্যু হয়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *