মোদির সরকার এখন বেড রুমের আলাপও শুনতে পারবে: কংগ্রেস – bnewsbd.com

বিচিত্র বিশ্ব

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ইসরায়েলি স্পাইওয়্যার পেগাসাসকে কাজে লাগিয়ে মন্ত্রী, বিরোধী নেতা, সাংবাদিক, অফিসারদের ফোনে আড়িপাতার অভিযোগ উঠেছে ভারতের নরেন্দ্র মোদির বিজেপি সরকারের বিরুদ্ধে। এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস। এই ঘটনার প্রতিক্রিয়ায় কংগ্রেসের পক্ষ থেকে বলা হচ্ছে, মোদি সরকার এখন বেড রুমের আলাপও শুনতে পারবেন। আজ সোমবার দলটির পক্ষ থেকে একটি বিবৃতিতে এমন মন্তব্য করা হয়।

বিবৃতিতে কংগ্রেসের পক্ষ থেকে আরও বলা হয়, এটি মোদি সরকার কর্তৃক স্পষ্টভাবে ‘রাষ্ট্রদ্রোহ’ এবং ‘জাতীয় সুরক্ষার’ সম্পূর্ণ বিপরীত।

পেগাসাস কাণ্ডের জন্য বিবৃতিতে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-এর পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। এ নিয়ে কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এর জন্য ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দায়ী। তবে প্রধানমন্ত্রী মোদির সম্মতি ছাড়া এটি সম্ভব নয়।

পেগাসাসের কর্মপ্রণালী ব্যাখ্যা করে কংগ্রেসের মুখপাত্র রণদ্বীপ সিং সুর্যেওয়ালা সতর্ক করে বলেন, এটি আপনার মেয়ে অথবা স্ত্রীর ফোনেও এটি ইনস্টল করা হতে পারে।

সংবাদ সম্মেলনে সুর্যেওয়ালা আরও বলেন, আপনি যদি ওয়াশ রুমে থাকেন কিংবা বেডরুমে। আপনি যাই বলেন না কেন মোদি সরকার তা শুনতে পারবে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ানসহ ১৬টি সংবাদপত্র এই হ্যাকিংয়ের ঘটনা ফাঁস করেছে। ফাঁস হওয়া একটি ডেটাবেইসে ৫০ হাজার ফোন নম্বর পায় প্যারিসভিত্তিক সংস্থা ফরবিডেন স্টোরিজ ও অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল, পরে তারা গার্ডিয়ান, দ্য অয়্যারসহ ১৬টি সংবাদমাধ্যমকে তা জানায়। তারা সবাই মিলে এই অনুসন্ধানের নাম দিয়েছে ‘পেগাসাস প্রজেক্ট’।

গার্ডিয়ান জানিয়েছে, ফাঁস হওয়া ডেটাবেইসে ৫০ হাজারের বেশি ফোন নম্বর পাওয়া গেছে। এদের মধ্যে এক হাজারের বেশি ফোন নম্বর ছিল ভারতের। ধারণা করা হচ্ছে, ২০১৬ সাল থেকে এনএসওর গ্রাহক এদের বিষয়ে তৎপর ছিল।

ভারত সরকার এই আড়িপাতায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করেছে।

আরও পড়ুন

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *