অতিরিক্ত ভাড়া আদায়কারীদের বিরুদ্ধে ব্যবস্থার নির্দেশ – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঈদ যাত্রায় বাসে অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে বলে সরকার অভিযোগ পেয়েছে। রাজধানীর বাস টার্মিনালগুলোতে অতিরিক্ত ভাড়া আদায় এবং শর্ত লঙ্ঘনকারী যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিআরটিএর প্রতি নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় মন্ত্রী পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দকে শর্ত মেনে যানবাহন চালোনার অনুরোধ জানান। 

আজ মঙ্গলবার জাতীয় সংসদ ভবন এলাকার বাসভবনে ব্রিফিংয়ে এই নির্দেশনা দেন মন্ত্রী। 

যারা ঈদ যাত্রায় ভোগান্তির মুখে পড়েছেন তাঁদের প্রতি দুঃখ প্রকাশ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বৃষ্টি এবং ধীর গতির কোরবানির পশুবাহী গাড়ির কারণে ঢাকা-গাজীপুর এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের কিছু জায়গায় ভোগান্তি হয়েছে ও হচ্ছে। আবার কোথাও কোথাও থেমে থেমে গাড়ি চলছে। লকডাউনসহ বিদ্যমান পরিস্থিতির কারণে এবারের ঈদে পণ্যবাহী ট্রাক, লরি এবং কাভার্ডভ্যান চলাচল করছে তাই যানবাহনের চাপ বেশি। 

আজ ঈদের আগের দিন হওয়ায় মহাসড়কে যাত্রীদের চাপ আরও বাড়তে পারে। এ জন্য হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা ও উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার আহবান জানান সড়ক পরিবহন মন্ত্রী। 

এসময় ওবায়দুল কাদের শপিং মল, বাস ও লঞ্চ টার্মিনাল, ট্রেনস্টেশন, ফেরিঘাট, পশুর হাটসহ জনসমাগমস্থলে শতভাগ মাস্ক পরিধান ও ভিড় এড়িয়ে নিজেকে সুরক্ষিত রাখার আহবান জানান। 

তিনি বলেন, সকল অপপ্রচার মিথ্যা প্রমাণ করে দেশে একের পর এক ভ্যাকসিনের চালান আসছে, বাড়ছে সরবরাহ। গণ টিকাদানের বয়সসীমা কমিয়ে ৩০ বছর করা হয়েছে। পর্যায়ক্রমে ভ্যাকসিন আসার সঙ্গে সঙ্গে বয়সসীমা আরও কমিয়ে আনবে শেখ হাসিনা সরকার। 

জনগণকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবারও আস্থা রাখার আহবান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংকট ও দুর্যোগে তাঁর দূরদর্শিতা ইতিমধ্যেই পরীক্ষিত। টিকা গ্রহণে খালেদা জিয়াকেও অভিনন্দন জানান সেতুমন্ত্রী। 

করোনার ভ্যাকসিন গ্রহণ করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ধন্যবাদ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, শুরু থেকে বিএনপি নেতারা নানান অপপ্রচার চালালেও শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াও ভ্যাকসিন গ্রহণ করেছেন। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *