অস্ট্রেলিয়া সিরিজে তামিম নেই, অনিশ্চিত মুশফিকও – bnewsbd.com

বিজ্ঞান প্রযুক্তি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

টেস্টে বিশ্রামে থাকলেও হাঁটুর চোট নিয়েই তামিম ইকবাল খেলছেন জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ। তবে পরশু থেকে শুরু টি–টোয়েন্টি সিরিজ খেলছেন না বাঁহাতি ওপেনার। তামিম খেলবেন না আগস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজও। এই সিরিজে অনিশ্চয়তা আছে মুশফিকুর রহিমকে নিয়েও।

আজ হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে শেষেই কাল মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফেরার কথা তামিমের। বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের চোট নিয়ে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন আজকের পত্রিকাকে বলেছেন, ‘ছয় সপ্তাহের বিশ্রামে থাকতে পারে (তামিম)। ফিজিও আমাদের কাছে রিপোর্ট পাঠাচ্ছে। অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ড সিরিজ সে পাচ্ছে না। আবার ইংল্যান্ডের আগে ফিরতে পারে। ইংল্যান্ড সিরিজ সেপ্টেম্বরে।’

তামিমের সঙ্গে জিম্বাবুয়ে থেকে কাল দেশে ফিরছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। আর টি–টোয়েন্টি দলে নতুন করে অন্তর্ভুক্ত হচ্ছেন মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন।

শুধু তামিমই নন, আগস্টের প্রথম সপ্তাহে দেশের মাঠে হতে যাওয়া টি–টোয়েন্টি সিরিজে অনিশ্চয়তা আছে মুশফিককে নিয়েও। করোনা আক্রান্ত বাবা–মায়ের পাশে থাকতে সফরের মাঝপথে দেশে ফিরতে হয়েছে দেশের তারকা উইকেটকিপার ব্যাটসম্যানকে। মুশফিকের বাবা মাহবুব হামিদের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে জরুরি ভিত্তিতে বগুড়া থেকে ঢাকায় আনা হয়েছে। তিন দিন আগে প্লাজমা দেওয়ার পর এখন তাঁর শারীরিক অবস্থা কিছুটা উন্নতি হয়েছে।

বাবা–মায়ের শারীরিক অসুস্থতার মধ্যে মুশফিকের পক্ষে অস্ট্রেলিয়া সিরিজ খেলা কঠিন। অস্ট্রেলিয়ার দেওয়া কঠিন কোয়ারেন্টিন শর্তও একটা ব্যাপার। মিনহাজুল তাই বললেন, ‘মুশফিকের বাবা এখনো অসুস্থ। ওকে নিয়ে অনিশ্চয়তা আছে।’ মুশফিকের পারিবারিক সূত্রও মিনহাজুলের কথারই প্রতিধ্বনিত করেছেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *