কোরবানির বর্জ্য না নিলে ফোন করুন হটলাইনে – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য পরিষ্কার হবে। ঢাকার দুই সিটি করপোরেশন থেকে এ তথ্য জানানো হয়েছে। দুটি হটলাইনও চালু করেছে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি।

ঢাকা দক্ষিণ করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন যেকোনো নাগরিক তাঁর এলাকার কোরবানির পশুর বর্জ্য সম্পর্কিত যে কোন তথ্য বা অভিযোগ সুরাহার জন্য ০১৭০৯৯০০৮৮৮ নম্বরে ফোন করে জানাতে পারবেন।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাসের খান জানিয়েছেন, কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে করপোরেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা মাঠ পর্যায়ে চলমান বর্জ্য অপসারণ কার্যক্রম তদারকি করবেন। তারা তিন শিফটে ২৪ জুলাই দুপুর ২টা পর্যন্ত দায়িত্ব পালন করবেন।

আবু নাসের খান জানান, পরিবেশ সুরক্ষা ও দূষণমুক্ত রাখার লক্ষ্যে দক্ষিণ সিটিতে প্রায় ৩০ টন ব্লিচিং পাউডার ও ১৮০০ লিটার তরল জীবাণুনাশক ছিটানো হবে।

কোরবানির পশুর বর্জ্য অপসারণে দুটি অস্থায়ী কেন্দ্রীয় কন্ট্রোল রুম স্থাপন করেছে ডিএনসিসি। নগরবাসী বর্জ্য সম্পর্কিত যেকোনো তথ্য ০২-৫৮৮১৪২২০,০৯৬০-২২২২ ৩৩৩,০৯৬০-২২২২ ৩৩৪ এই নম্বরগুলোতে ফোন করে জানাতে পারবেন। এ কার্যক্রম তদারকির জন্য ২২ সদস্যের একটি তদারকি টিম গঠন করা হয়েছে।

ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা আবুল বাশার মো. তাজুল ইসলাম জানান, নাগরিকদের বিতরণের জন্য ঈদুল আজহা উপলক্ষে সব কাউন্সিলরকে ১ হাজার করে এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের দেড় হাজার করে মোট সাড়ে ৬ লাখ বর্জ্য ব্যাগ প্রদান করা হয়েছে। কোরবানির পশুর বর্জ্য এই থলের মধ্যে ভরে তা নির্ধারিত সময়ের মধ্যে করপোরেশনের নির্ধারিত ব্যক্তিদের কাছে হস্তান্তর করার জন্য সব নাগরিকের কাছে অনুরোধ করেছে করপোরেশন।

মো. তাজুল ইসলাম বলেন, পরিবেশ দূষণ রোধে ১১টি ওয়াটার বাউজার দ্বারা তরল জীবাণুনাশক মিশ্রিত পানি স্প্রে করার ব্যবস্থা, ৫০ টন ব্লিচিং পাউডার এবং ১০০৫ ক্যান স্যাভলনের ব্যবস্থা থাকছে ডিএনসিসিতে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *