দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-পথে লঞ্চে ধারণক্ষমতার কয়েকগুণ বেশি যাত্রী পরিবহন – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া লঞ্চ ঘাটে পবিত্র ঈদ-উল-আজহা সামনে রেখে রাজধানী ছেড়ে আসা ঘরমুখো মানুষের ভিড় বেড়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষের ঘাটে আসা মানুষের ভিড় বাড়তে থাকে।

আজ মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঘাটে অবস্থান করে দেখা যায়, মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে কিছুক্ষণ পর পরই রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে আসছে লঞ্চ। পাটুরিয়া থেকে ছেড়ে আসা প্রতিটি লঞ্চ ধারণক্ষমতার প্রায় ৬ গুন বেশি যাত্রী নিয়ে দৌলতদিয়া লঞ্চ ঘাটে এসে ভিড়ছে। তবে ঢাকাগামী যাত্রীদের কোন চাপ নেই দৌলতদিয়া লঞ্চ ঘাটে। পাটুরিয়া থেকে আসা লঞ্চগুলো যাত্রী নামিয়ে সামান্য কয়েকজন যাত্রী নিয়ে দৌলতদিয়া ঘাট ত্যাগ করছে। ঘাটে কর্মরত আছে পুলিশসহ আনসার বাহিনীর একটি দল।

বিআইডব্লিউটিএ’র দৌলতদিয়া লঞ্চঘাট সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল থেকেই দৌলতদিয়া-পাটুরিয়া ও আরিচা-কাজীরহাট নৌরুটে ৩৪টি লঞ্চ চলাচল করছে।

দৌলতদিয়া ঘাটে ঢাকা থেকে গোপালগঞ্জে যাওয়া সাইফুল ইসলাম বলেন, ‘বাড়ির মানুষদের সঙ্গে ঈদ করতে বাড়ি যাচ্ছি। পাটুরিয়া লঞ্চ ঘাটে এসে দেখি কর্তৃপক্ষের কোনো নজরদারি নাই। যত খুশি তত যাত্রী ওঠাচ্ছেন লঞ্চে। এমনটা করলে আর সামাজিক দূরত্ব কীভাবে মানা সম্ভব। এমনিতেই গাদাগাদি অবস্থা তারপরে আবার কিছু মানুষের মুখে মাস্কই নাই।’

এ ছাড়া যানবাহনে বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করছেন যাত্রীরা। স্বল্প দূরত্বের অটোরিকশা, মাহেন্দ্র থেকে দূরপাল্লার সব বাসে অতিরিক্ত ভাড়া আদায় করছে বলে অভিযোগ করেছে যাত্রীরা।

বিআইডব্লিউটিএ’র লঞ্চ ঘাটের সহকারী ট্রাফিক ইন্সপেক্টর রাসেল শেখ বলেন, ‘পাটুরিয়া ঘাটে যাত্রীদের চাপ বেশি। পাটুরিয়া ঘাট থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেভাবে লঞ্চে যাত্রী ওঠাচ্ছেন সেভাবেই যাত্রী উঠছে। সকাল থেকেই লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *