‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমর দর্শন ও সশস্ত্র বাহিনী’ বিষয়ে বই প্রকাশ – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

আইএসপিআর :  আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর ৫০ বছরে পদার্পন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি সোমবার (১৯-০৭-২০২১) ঢাকা সেনানিবাসস্থ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) কর্তৃক প্রকাশিত ইতিহাস সমৃদ্ধ “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সমর দর্শন ও সশস্ত্র বাহিনী“শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করেন।

এ বইতে বঙ্গবন্ধুর ১৯৭১ সালের ৭ই মার্চ এর ঐতিহাসিক ভাষনের পর থেকে মুক্তিযুদ্ধ, স্বাধীনতা সংগ্রাম, বিজয় দিবস এবং পরবর্তী তিন বছর তার শাসনামলে সমর দর্শন ও স্বাধীন বাংলাদেশে সশস্ত্র বাহিনী কিভাবে গঠিত হয় ও বাহিনীসমূহের আধুনিকায়ন সম্পর্কে পাঠক জ্ঞান অর্জন করবে।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি তাঁর বক্তব্যে পরিদপ্তরের পরিচালকসহ আইএসপিআর এর সকল সদস্যদের কাজের প্রতি আন্তরিক ও নিষ্ঠাবান থেকে সশস্ত্র বাহিনীর প্রচার ও জনসংযোগ কাজ যুগের সাথে তাল মিলিয়ে সম্পন্নের আহবান জানান। প্রকাশিত এ বইয়ের সাথে জড়িত সকলকে ধন্যবাদ জানান।

আইএসপিআর এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো: আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি কে আইএসপিআর আয়োজিত অনুষ্ঠানসমূহে অংশগ্রহণের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।
 
এর আগে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আইএসপিআর অফিস প্রাঙ্গনে বৃক্ষরোপন অভিযানের ২০২১ এর অংশ হিসেবে একটি বকুল গাছের চারা রোপন করেন। এছাড়া, তিনি আইএসপিআর অফিস পরিদর্শন করেন এবং সকল পদবির কর্মকর্তা ও কর্মচারিদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন।

পরে, আইএসপিআর পরিদপ্তরের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ একটি গাছের চারা রোপন করেন।

এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা ও আইএসপিআর এর কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *