রামেক হাসপাতালে করোনায় আরও ২০ জনের মৃত্যু – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় আরও ২০ জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সময়ের মধ্যে তাঁরা মারা যান। মঙ্গলবার সকালে হাসপাতালের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

প্রতিবেদনে বলা হয়, মৃত ২০ জনের মধ্যে আটজনের বাড়ি রাজশাহী। এ ছাড়া নাটোরের পাঁচজন, পাবনার তিনজন এবং নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে রোগী মারা গেছেন। এদের মধ্যে রাজশাহীর তিনজন ও পাবনার একজন মারা গেছেন করোনা পজিটিভ অবস্থায়। অন্য ১৬ জন মারা গেছেন করোনা উপসর্গ নিয়ে। তাঁদের নমুনা পরীক্ষা করা হয়নি।

রামেক হাসপাতালে এ নিয়ে চলতি মাসে ৩৪৯ জনের মৃত্যু হলো। গত জুনে মারা গেছেন ৪০৫ জন।

হাসপাতালে করোনা ডেডিকেটেড শয্যা ৪৫৪টি। মঙ্গলবার সকালে ভর্তি ছিলেন ৪৮০ জন। ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭২ জন। হাসপাতালে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ২৩৮ জন। উপসর্গ নিয়ে আছেন ১৭৪ জন। এ ছাড়া করোনা নেগেটিভ হলেও শারীরিক নানা জটিলতায় কোভিড ইউনিটে ভর্তি ছিলেন আরও ৬৮ জন রোগী। 

রাজশাহীর সিভিল সার্জনের কার্যালয়ের হিসাব অনুযায়ী, র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর মিলে সোমবার জেলায় মোট এক হাজার ৫২১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ১৪ দশমিক ৬০ শতাংশ। আর শুধু রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে শনাক্তের হার ২২ দশমিক ৯২ শতাংশ। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *