শেষ মুহূর্তে দৌলতদিয়া ঘাটে উপচে পড়া ভিড় – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পবিত্র ঈদুল আজহার বাকি আর মাত্র কয়েক ঘণ্টা। তাই প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে শেষ মুহূর্তে ঢাকা ছেড়ে গ্রামের বাড়ি ছুটছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের হাজারো মানুষ।

মঙ্গলবার দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সকাল থেকেই ছিল ঘরমুখো মানুষের ভিড়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফেরিঘাটে মানুষের চাপ বাড়তে শুরু করে। অপরদিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে ছুটে চলেছে দূরপাল্লার বাস, ব্যক্তিগত গাড়ি। চোখে পড়ার মত ছিল যাত্রী বহনকারী মোটরসাইকেলের বহর।

মানিকগঞ্জের পাটুরিয়া থেকে দৌলতদিয়া ঘাটে আসা ফেরিগুলোতে দেখা যায় সামান্য কিছু গাড়ির সঙ্গে বেশির ভাগই মানুষ। মানুষ নদী পার হয়ে বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বিভিন্ন গাড়িতে করে গন্তব্যে যাচ্ছে। ফেরিতে গাদাগাদি করে মানুষ পারাপার হচ্ছে। মানছেন না স্বাস্থ্যবিধিও।

করোনা সংক্রমণরোধে গণপরিবহনে অর্ধেক যাত্রী বহন করার কথা থাকলেও দ্বিগুণের চেয়েও বেশি যাত্রী নিয়ে চলাচল করছে। এতে সংক্রমণের ঝুঁকি বৃদ্ধির পাশাপাশি ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ।

ঘাটে আসা কিছু যাত্রীদের মুখে মাস্ক দেখা গেলেও অধিকাংশ মানুষের মুখে ছিল না মাস্ক। এ ছাড়া সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে ঘাট এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা তেমন দেখা যায়নি।

গতকাল সোমবার দুপুর থেকে নদী পার হয়ে আসা যেসব যাত্রীর মুখে মাস্ক নেই তাদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কার্যক্রম শুরু করেছে গোয়ালন্দ ঘাট থানা-পুলিশ। এ কার্যক্রম আগামী শুক্রবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছে গোয়ালন্দ ঘাট থানা-পুলিশ।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক শিহাব উদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ছোট-বড় ফেরি চলাচল করছে। নদী পারাপারে যানবাহনগুলোর কোনো সমস্যা হচ্ছে না। এখন গরুবাহী ট্রাকের চাপ নেই।

সকালের দিকে যাত্রীর চাপ কম ছিল। তবে দুপুরের পর থেকে যাত্রীর সংখ্যা বাড়তে শুরু করেছে। আজ শুধুমাত্র যাত্রীবাহী বাস ও সামান্য সংখ্যক পণ্যবাহী ট্রাকের সারি থাকলেও দুই দিন আগের মতো এসব যানবাহনকে বেশিক্ষণ দাঁড়িয়ে থাকতে হচ্ছে না।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *