সু চির ঘনিষ্ঠ সহযোগীর করোনায় মৃত্যু – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মিয়ানমারের ক্ষমতাচ্যুত নেত্রী অং সান সু চির ঘনিষ্ঠ সহযোগী ন্যান উইন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আজ মঙ্গলবার তিনি মৃত্যুবরণ করেন। কর্তৃপক্ষের বরাত দিয়ে এমনটি জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এএফপির প্রতিবেদনে বলা হয়, ৭৮ বছর বয়সে মারা গেলেন ন্যান উইন। তিনি সু চির রাজনৈতিক দল ন্যাশনাল লিগ ফর ডেমোক্রেসির (এনএলডি) সাবেক মুখপাত্র এবং দলটির একজন জ্যেষ্ঠ নেতা।

গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারের সেনা অভ্যুত্থানের পর ন্যান উইনকেও গ্রেপ্তার করে ইয়াঙ্গুনের কুখ্যাত ইনসেইন কারাগারে রাখা হয়।

মিয়ানমারের সামরিক সরকারের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল জাও মিন তুন বলেন, গত ১১ জুলাই ন্যান উইনের দেহে করোনার উপসর্গ দেখা দেয়। পরে তাঁকে ইয়াঙ্গুনের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সে যা সকালে ৯টায় মারা যান।

তিনি আরো জানান, ন্যান উইনের ডায়বেটিস এবং উচ্চ রক্তচাপ ছিল।

এর আগে যখন সু চিকে গৃহবন্দী রাখা হয়েছিল তখনো ন্যান উইন তাঁর বার্তাগুলো সমর্থকদের কাছে পৌঁছে দিতেন। সু চির আইনজীবী দলের সদস্য খিন মাং জাও বলেন, আমরা তাঁর ওপর অনেক ভরসা করতাম। তাঁর মৃত্যুতে আমি খুব ব্যথিত।

মিয়ানমারে সম্প্রতি সময়ে করোনার সংক্রমণ ফের বেড়েছে। করোনা রোগী বেড়ে যাওয়ায় দেশটির হাসপাতালগুলো অক্সিজেন এবং শয্যার অভাবে ভুগছে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *