ঢাকা এখন ফাঁকা – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঈদুল আজহার প্রথম দিন বুধবার রাজধানীর মূল সড়কগুলো একেবারেই ফাঁকা। ঈদের নামাজ আদায়ের জন্য অনেকেই ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হলেও অন্যান্য যানবাহনের সংখ্যা হাতেগোনা। তবে কোরবানির পশু পরিবহনের জন্য মাঝে মধ্যে কিছু ট্রাক, মিনি-ট্রাক দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, রাজধানীর গাবতলী, আফতাবনগর, বছিলা, মেরাদিয়াসহ বিভিন্ন পশুর হাট এলাকার মূল সড়কের সামনে কিছু মানুষজন রয়েছে। তাছাড়া অন্যান্য মূল সড়কগুলোতে যানবাহন আর মানুষের উপস্থিতি খুবই কম।

দুই দিন আগেও যানজটে অচল ছিল বিজয় সরণি, প্রগতি সরণি, মহাখালী, কল্যাণপুর, মোহাম্মদপুর ও মিরপুরের সড়কগুলো। এখন সড়কগুলোতে মাঝে মাঝে দু-একটি যানবাহন ছুটতে দেখা যাচ্ছে।

এদিকে ঈদ আনন্দের মধ্যে যেন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য প্রধান সড়ক এবং গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশ ও র‍্যাবের অস্থায়ী চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেছে।

মোহাম্মদপুর থানার ওসি মো. আব্দুল লতিফ জানান, রাস্তা ফাঁকা পেয়ে অনেকে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছেন। তাঁদের নিয়ন্ত্রণ করতে ট্রাফিক পুলিশের পাশাপাশি চেকপোস্টে তল্লাশি করা হচ্ছে। অনেক সময় দেখা যাচ্ছে, ড্রাইভার ছুটিতে থাকায় মালিক বা মালিকের ছেলে গাড়ি চালাচ্ছেন। তাঁরা ইচ্ছেমতো গাড়ি চালান। তাঁদের অনেকের লাইসেন্সও নেই। তাই তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পাশাপাশি বাসা-বাড়ি বা ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীদের সঙ্গে এলাকাভিত্তিক একজন করে উপ-পরিদর্শক (এসআই) নিয়মিত যোগাযোগ অব্যাহত রেখেছেন।

এর আগে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মোহা. শফিকুল জানিয়েছেন, ঈদের ছুটিতে চুরি, ডাকাতি, ছিনতাই কিংবা অন্য যেকোনো ধরনের অপরাধ রোধে পুরো শহর নজরদারিতে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

‘রাজধানীর ৫১টি থানা এলাকার পাড়া-মহল্লা এমনকি অলিগলিতে নেওয়া হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। বিশেষ করে বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে কোনো ধরনের চুরি-ডাকাতি যাতে বেড়ে না যায় সে জন্য বিশেষ নজর রাখা হয়েছে। পুলিশের সঙ্গে যুক্ত আছে র‍্যাবের নিয়মিত বাড়তি টহল। এ ছাড়া মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), স্পেশাল ব্রাঞ্চ (এসবি) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এনএসআইয়ের গোয়েন্দা দলও মাঠ চষে বেড়াচ্ছেন।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *