রাত ১২টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা ডিএনসিসি মেয়রের – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম ঘোষণা দিয়েছেন, ‘আজ রাত ১২টার মধ্যে ডিএনসিসি এলাকার কোরবানির বর্জ্য অপসারণ করা হবে।’ আজ বুধবার দুপুর ২টায় রাজধানীর ভাটারা সাইদনগরে কোরবানি পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এ ঘোষণা দেন মেয়র।

ঈদের দিন সকালেই প্রায় ৯৫ শতাংশ মানুষ কোরবানি দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, রাত ১২টার মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় কোরবানি পশুর বর্জ্য অপসারণ করা হবে।

মেয়র বলেন, ‘আমার যেসব ওয়ার্ড কাউন্সিলররা সবচেয়ে দ্রুত সময়ের মধ্যে বর্জ্য অপসারণ করতে পারবে তাঁদের পুরস্কার দেওয়া হবে।’

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম বাছেক আজকের পত্রিকাকে জানান, আমার ওয়ার্ডে বেলা ৩টার মধ্যেই শতভাগ বর্জ্য অপসারণ করা হয়েছে।

২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাসুম গনি তাপস আজকের পত্রিকাকে জানান, ইতিমধ্যে তাঁর ওয়ার্ডে প্রায় ৮০ শতাংশ বর্জ্য অপসারণ হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায় দুপুর ২টার পর পুরো উদ্যমে বর্জ্য অপসারণে কাজ শুরু করে দিয়েছেন নিয়োজিত পরিচ্ছন্নতা কর্মীরা।

বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের আওতায় আসন্ন ঈদুল আজহায় ঢাকা উত্তর সিটি করপোরেশনে সর্বমোট ১১ হাজার ৫শ ৮ জন কর্মী কোরবানির বর্জ্য অপসারণ কাজে নিয়োজিত রয়েছে বলেও জানান আতিক। কোরবানির পশুর বর্জ্য অপসারণে গুলশানের নগর ভবনে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বরগুলো হলো-০২৫৮৮১৪২২০,০৯৬০২২২২৩৩৩ এবং ০৯৬০২২২২৩৩৪।

এ ছাড়া সবার ঢাকা এপসের মাধ্যমেও কোরবানির বর্জ্য অপসারণের বিষয়টি সিটি করপোরেশনকে অবহিত করার অনুরোধ করেন মেয়র আতিকুল। এ সময় কোরবানির পশুর বর্জ্য অপসারণের পর হাটের বর্জ্য অপসারণ করা হবে বলেও জানান তিনি।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *