করোনায় খুলনায় এক দিনে মৃত্যু ৪০ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৪০ জনের মৃত্যু হয়েছে। শনাক্ত হয়েছেন ২১৩ জন। আজ বৃহস্পতিবার (২২ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর তথ্যটি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়েছে কুষ্টিয়া জেলায়। বাকিদের মধ্যে খুলনায় ১০ জন, মেহেরপুরে আটজন, মাগুরায় চারজন, ঝিনাইদহ ও যশোরে তিনজন করে মারা গেছেন।

প্রসঙ্গত, খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৮৫ হাজার ১৭৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৮ হাজার ১৩৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা-সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় খুলনা জেলায় করোনা শনাক্ত হয়েছে ৭২ জনের। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৯৫৬ জনের। মারা গেছেন ৫৪৪ জন এবং সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৬৫ জন।

বাগেরহাটে নতুন করে করোনা শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৪৮৩ জনের। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৩ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৩০৪ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮৭ জন এবং মারা গেছেন ৮২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮৬৫ জন।

২৪ ঘণ্টায় যশোরে নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৫৭০ জন। মোট মারা গেছেন ২৯৪ জন এবং সুস্থ হয়েছেন ১১ হাজার ৯৩৩ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন আটজন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৮০৪ জনের। মোট মারা গেছেন ৮৩ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৬৯৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়নি। এ জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৬৯১ জনের। মোট মারা গেছেন ৫২ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে আটজনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৬ হাজার ৭৫০ জন। মোট মারা গেছেন ১৭৮ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ২০ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছেন ২১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৮১৪ জনের। মোট মারা গেছেন ৪৫৪ জন এবং সুস্থ হয়েছেন ৮ হাজার ৬৭৫ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়নি। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৬৩ জন। মোট মারা গেছেন ১৪৬ জন এবং সুস্থ হয়েছেন ৩ হাজার ২৯৫ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছে ২৭ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছে ৩ হাজার ৩৫৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৭ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৪৩১ জন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *