কোরবানির মাংস নিয়ে দ্বন্দ্বের বলি ১৪ মাসের শিশু – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মহেশখালীতে পারিবারিক দ্বন্দ্বের জেরে মায়ের খাইয়ে দেওয়া বিষে ১৪ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। এ ছাড়া মা তাঁর আরও দুই সন্তানকে বিষ খাইয়ে দেন এবং নিজেও বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। গতকাল বুধবার রাত ১১টার দিকে উপজেলার ছোট মহেশখালীর ইউনিয়নের সিপাহিরপাড়া এলাকার দিনমজুর ইয়ার মোহাম্মদ এর বাড়িতে এ ঘটনা ঘটে।

বিষপানকারীরা হলেন, ইয়ার মোহাম্মদ এর স্ত্রী মুর্শেদা আক্তার (৩০), ছেলে রাকিবুল হাসান (৫), মেয়ে নাফিজা আক্তার (৩) ও ১৪ মাস বয়সী শিশু কন্যা মায়া নুর আক্তার। এর মধ্যে মায়া নুর আক্তার মৃত্যুবরণ করেছেন।

শিশুর পিতা ইয়ার মোহাম্মদ বলেন, ‘দু’মাস আগে তাঁর স্ত্রীর সঙ্গে বিরোধ সৃষ্টি হয়েছিল। এ নিয়ে তাঁর বোনের সঙ্গে কথা-কাটাকাটি হয়। সে সময় বাপের বাড়ি চলে যান স্ত্রী মুর্শেদা। কিছুদিন পর বিরোধ মিটিয়ে স্ত্রীকে বাড়িতে নিয়ে আসেন ইয়ার মোহাম্মদ। কোরবানির দিন তাঁর বোনের বাড়ি থেকে মাংস পাঠায়। কিন্তু পূর্ব বিরোধের জেরে ননদের পাঠানো মাংস রান্না করতে অস্বীকৃতি জানায় মুর্শেদা। এ নিয়ে স্বামী-স্ত্রী মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে পূর্বে এনে রাখা বিষ খাইয়ে দিয়ে পরিবারের সবাইকে মেরে ফেরার চেষ্টা করে।’

ইয়ার মোহাম্মদ আরও জানান, ‘কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন দুই সন্তান ছেলে রাকিবুল হাসান ও মেয়ে নাফিজা আক্তারের জ্ঞান ফিরেছে। বিষ খাইয়ে দেওয়ার বিষয়টি স্ত্রী মুর্শেদা বেগম স্বীকার করেছেন।’

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য মো. জাকারিয়া জানান, বুধবার রাত ১১টার দিকে পারিবারিক কলহের জের ধরে স্থানীয় দিনমজুর ইয়ার মোহাম্মদ এর তিন শিশু সন্তানকে বিষ খাইয়ে দেন মা মুর্শেদা আক্তার। এ সময় তিনিও বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেন। স্থানীয়রা ছেলেমেয়েদের কান্নাকাটির শব্দ পেয়ে উঁকি দেয় কিন্তু দরজা বন্ধ দেখতে পান। তাঁদের ডাকাডাকি করেও কোন সাড়াশব্দ না পেয়ে একপর্যায়ে দরজা ভেঙে চারজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যায়। সেখানে ১৪ মাস বয়সী মায়া নুর আক্তারকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। অপর দুই শিশুসহ মা মুর্শেদা বেগমকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালনকারী (ওসি তদন্ত) আশিক ইকবাল বলেন, ‘কোরবানি মাংসের জের ধরে পরিবারের সবাই বিষপানের খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেছে। তবে পরিবারের পক্ষ থেকে এখনো কেউ অভিযোগ করেনি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *