চকরিয়ায় বাসের ধাক্কায় চান্দেরগাড়ী খাদে, নিহত ২ – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কক্সবাজারের চকরিয়ায় যাত্রাবাহী বাসের ধাক্কায় চান্দেরগাড়ীর (জিপ) খাদে পড়ে দুজন নিহত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল ঝনঝইন্যা সেতু এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে পাঁচজন। এর মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

নিহত দুজন হলেন চকরিয়া উপজেলা কৈয়ারবিল ইউনিয়নের কালুশাহ দরগাপাড়া গ্রামের আবু সৈয়দের স্ত্রী সুফিয়া বেগম (৩১) ও বান্দরবানের আলীকদম উপজেলার সিরাজকারবারি পাড়া গ্রামের তালেব আলী পুত্র আলী হোসেন (১৩)। আলী চান্দেরগাড়ীর হেলপার ছিলেন।

আহত ব্যক্তিরা হলেন চট্টগ্রাম জেলার বাসিন্দা মো. মুবিন (৪০), নাঈম (১৪), কবির আহমদ (২৮), মো. ফারুক (১৮) ও নিহত সুফিয়া বেগমের কন্যা শিশু আদিফা মনি (৩)। আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তাঁদের মধ্যে মুবিন ও নাঈমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে। হতাহত সবাই চান্দেরগাড়ীর যাত্রী ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১২টার দিকে কক্সবাজার থেকে একটি বাস যাত্রী নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসে। অপরদিকে চকরিয়া পৌরশহর থেকে আলীকদমের উদ্দেশ্যে দুপুরে দেড়টার দিকে একটি চান্দেরগাড়ি ছেড়ে যায়। চান্দেরগাড়িটি ফাঁসিয়াখালী ইউনিয়নের ছড়ারকুল ঝনঝইন্যা সেতু এলাকায় পৌঁছালে বাসের ধাক্কা খেয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়। এতে চান্দেরগাড়ি দুমড়েমুচড়ে যায়। দুর্ঘটনার সময় পাশ দিয়ে যাওয়া একটি ইজিবাইক ধাক্কা খেয়ে নিচে পড়ে যায়। তবে ইজিবাইকের কোনো যাত্রী আহত হননি।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শাহ ফাহিম আহমেদ ফয়সাল বলেন, ‘ফাঁসিয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আহত চারজনের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চমেক-এ প্রেরণ করা হয়েছে। অন্য দুজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।’

মালুমঘাট হাইওয়ে ফাঁড়ি উপপরিদর্শক (এসআই) টিপু রায় বলেন, ‘ঘটনাস্থল থেকে চান্দেরগাড়ির হেলপারের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাঁর স্বজনরা মরদেহ নেওয়ার জন্য আবেদন করেছে। দুর্ঘটনা কবলিত বাস, চান্দেরগাড়ি ও ইজিবাইক জব্দ করা হয়েছে। ওই গাড়ির চালকেরা পলাতক রয়েছে। এ ঘটনায় দুর্ঘটনা আইনে মামলার প্রক্রিয়াধীন রয়েছে।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *