টি–টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু হচ্ছে বাংলাদেশের – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

জিম্বাবুয়ের বিপক্ষে আজ শুরু হচ্ছে বাংলাদেশ দলের টি–টোয়েন্টি মিশন। আর এই ম্যাচ দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশ দলের টি–টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতিও। বিশ্বকাপ শুরু হতে দুই মাস হাতে থাকলেও টি–টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কাছে, এখন নিজেদের প্রস্তুত করতে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ।

ম্যাচ শুরু আগের দিন কাল হালকা অনুশীলনে প্রস্তুতি সেরেছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আগামী মাসে অস্ট্রেলিয়া–নিউজিল্যান্ডর মতো দলের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজ খেলার সুযোগ পাচ্ছে বাংলাদেশ। সেপ্টেম্বরে আছে ইংল্যান্ড সিরিজ। এসব সিরিজ বাংলাদেশের ভালো প্রস্তুতি হিসেবে কাজে দেবে। কাল অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছেন, ‘বিশ্বকাপ শুরু আগে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের ১৬টা ম্যাচ খেলার সম্ভাবনা আছে। কিন্তু এখন এই সিরিজটা নিয়েই ভাবতে হচ্ছে। অন্য সিরিজগুলোও আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই মুহূর্তে আমরা মনোযোগ শুধু প্রথম ম্যাচটা নিয়ে (আজ)। আমরা যেন ভালো ক্রিকেট খেলতে পারি এবং জিততে পারি।’

জিম্বাবুয়ের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে তামিম ইকবাল, মুশফিকুর রহিমের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ। মাহমুদউল্লাহ মনে করেন, এটা দলের অন্যান্য খেলোয়াড়দের বড় সুযোগ। বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আমরা অবশ্যই তামিম ও মুশফিককে মিস করব। তারা আমাদের দলের জন্য অনবদ্য দুই খেলোয়াড়। আমি বলব, এটা অন্যদের জন্য এবং আমাদের সবার জন্য একটা সুযোগ দেশের হয়ে প্রতিটা ম্যাচ জিততে। নিজেদের মাঠে জিম্বাবুয়ে খুব ভালো দল। আমাদের সেরা ক্রিকেট খেলেই ওদেরকে হারাতে হবে।’

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ বিকেল সাড়ে ৪টায় শুরু হবে বাংলাদেশ–জিম্বাবুয়ে তিন ম্যাচ টি–টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *