পুলিশের চূড়ান্ত প্রতিবেদনে নাম নেই আনভিরের – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যা প্ররোচনা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দেওয়া হয়েছে। তাঁকে অব্যাহতি দিয়ে এরই মধ্যে চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে গুলশান থানা পুলিশ। 

ডিএমপির গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও মামলাটির তদন্ত কর্মকর্তা আবুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (সম্প্রতি পুলিশ সুপার হিসেবে বগুড়া জেলায় বদলী) সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, কলেজ ছাত্রী মুনিয়া আত্মহত্যা প্ররোচনা মামলায় বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীরের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। সেজন্য গত ১৯ জুলাই তাঁকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, বসুন্ধরা গ্রুপের মালিক আহমেদ আকবর সোবহানের ছেলে আনভীরের বিরুদ্ধে মুনিয়াকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগের সত্যতা মেলেনি তদন্তে-এ কথা বলা হয়েছে প্রতিবেদনে। এই ঘটনার সঙ্গে সম্পর্কিত উদ্ধারকৃত বিভিন্ন আলামত ও সাক্ষ্যপ্রমাণ পর্যালোচনায় আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হয়নি। এ কারণে আনভীরকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করা হয়েছে। তবে মুনিয়া আত্মহত্যা করেছেন সেটাও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। 
 
চাঞ্চল্যকর এই মামলায় গত ১৯ জুলাই অনেকটা গোপনীয়ভাবেই তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। আজ ঘটনাটি জানাজানি হওয়ার পর, আদালত সংশ্লিষ্ট কেউ এ সম্পর্কে কোন কিছু জানাচ্ছেন না। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই আলমগীর তার ফোন বন্ধ রেখেছেন। ডিসি (প্রসিকিউশন) জাফর হোসেনকে কয়েকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। 

আদালত সূত্রে জানা গেছে, ঈদুল আজহার বন্ধের আগের দিন চূড়ান্ত প্রতিবেদন দাখিল করার পরে ঢাকার মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভূঁইয়া আগামী ২৯ জুলাই চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ বিষয়ে শুনানির জন্য দিন ধার্য করেছেন। 

প্রসঙ্গত, গত ২৬ এপ্রিল রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মুনিয়ার মরদেহ উদ্ধার করা হয়। পরে আত্মহত্যার প্ররোচনার মামলায় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আসামি করা হয়।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *