বাংলাদেশ-অস্ট্রেলিয়া দলের সুরক্ষাবলয় হোটেল ইন্টারকন্টিনেন্টালে – bnewsbd.com

অর্থ ও বাণিজ্য

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

অস্ট্রেলিয়া দলের বাংলাদেশ সফরের অনিশ্চয়তা কেটেছে। পাঁচ ম্যাচের টি–টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ জুলাই বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া দল। এই সফরে কঠিন জৈব সুরক্ষাবলয় তৈরি করতে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালকে বেছে নেওয়া হয়েছে। সিরিজ চলার সময় বাংলাদেশ-অস্ট্রেলিয়া দল এই হোটেলে থাকবে।

করোনার পর ক্রিকেট মাঠে ফেরার শুরু থেকেই গত ১০ মাসে বিসিবি ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক সিরিজের জৈব সুরক্ষাবলয় হোটেল সোনারগাঁওয়ে করে আসছিল। অস্ট্রেলিয়া সিরিজের জন্য সেটিই হোটেল ইন্টারকন্টিনেন্টালে ব্যবস্থা করেছে বিসিবি। হোটেল পরিবর্তন নিয়ে বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস আজকের পত্রিকাকে বলেছেন, ‘প্রতিবার হোটেল জৈব সুরক্ষাবলয় সোনারগাঁওয়ে ব্যবস্থা করা হলেও এবার হোটেল ইন্টারকন্টিনেন্টালে ব্যবস্থা করা হচ্ছে। বিসিবির সুবিধা অনুয়ায়ী এই হোটেলে ব্যবস্থা করা হচ্ছে।’

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে বেশ কয়েকটি শর্ত দিয়েছিল। এর মধ্যে একটি শর্ত ছিল জৈব সুরক্ষাবলয়ের জন্য আলাদা হোটেলের ব্যবস্থা করতে হবে। এই হোটেলে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া ক্রিকেটার ছাড়া অন্য কেউ থাকতে পারবে না। বিবিসি সেই অনুযায়ী ব্যবস্থা করেছে। এই হোটেলে বাংলাদেশ এবং অস্ট্রেলিয়া ক্রিকেটার, ম্যাচ অফিশিয়াল এবং স্টাফ ছাড়া আর কেউ থাকবে না।

অস্ট্রেলিয়া দলে আরও একটি শর্ত ছিল বিমানবন্দরে অবতরণের সঙ্গে সঙ্গে প্লেনেই বিশেষ ইমিগ্রেশনের ব্যবস্থা করা। বিসিবি সেই অনুয়ায়ী ইমিগ্রেশনের ব্যবস্থা করেছে। অস্ট্রেলিয়া দলের বিশেষ ইমিগ্রেশন নিয়ে কদিন আগে বিসিবির প্রধান নির্বাহী কমকর্তা নিজাম উদ্দিন চৌধুরী আজকের পত্রিকাকে বলেছিলেন, ‘ওরা যেহেতু ভাড়া করা বিমানে ওয়েস্ট ইন্ডিজ থেকে আসবে, ওদের কথা ছিল, সাধারণ টার্মিনালটা এড়ানো যায় কি না। এ ধরনের আন্তর্জাতিক দল যখন জৈব সুরক্ষাবলয় পরিবেশ থেকে আসে, তারা বিমানবন্দরে অবতরণ করেই টিম বাসে উঠে হোটেলে চলে যায়। এর মাঝে একটা বিশেষ ইমিগ্রেশনের ব্যবস্থা রাখা হয়। এই ইমিগ্রেশনটা অল্প সময়ের কিছু আনুষ্ঠানিক প্রক্রিয়া।’

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া বিমান ভাড়াতেই ১ মিলিয়ন ডলার খরচ করছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এই সিরিজটা যে গুরুত্বের সঙ্গে নিচ্ছে অস্ট্রেলিয়া, সেটিই বোঝা যাচ্ছে। অস্ট্রেলিয়া বর্তমানে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজে আছে। সিরিজ শেষ করেই বাংলাদেশ সফরে আসবে অ্যারন ফিঞ্চের দল।

শুধু মাঠের খেলা নয়, বিসিবির কাছে সিরিজটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়িছে আরও অনেক কারণে। নিজাম উদ্দিন বলছিলেন, ‌‘অস্ট্রেলিয়া সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। এটা সফলভাবে করতে পারলে বাকি সিরিজগুলো (আগামী দুই মাসে নিউজিল্যান্ড-ইংল্যান্ডের আসার কথা) আয়োজনে আমাদের সুবিধা হবে।’

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *