১৫ বছর পর আক্ষেপ মেটাল বিবাহিতরা – bnewsbd.com

প্রবাস

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কুষ্টিয়ার কুমারখালীতে ঈদের আনন্দ বাড়িয়ে দিতে বিবাহিত বনাম অবিবাহিতদের মাঝে এক প্রীতি ফুটবল ম্যাচ – ২০২১ অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৯ টায় ধর্মপাড়া যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন বে – সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আকর্ষণীয় এই ম্যাচটি অনুষ্ঠিত হয়।

খেলায় উপজেলার যদুবয়রা ইউনিয়নের জোতমোড়া গ্রামের দক্ষিণপাড়ার ঐতিহ্যবাহী বিবাহিত বনাম অবিবাহিত ফুটবল একাদশ অংশগ্রহণ করেন।

নির্ধারিত ৮০ মিনিটের খেলায় বিবাহিত দল ৩ ও অবিবাহিত দল ২ গোল করেন। ফলে ১ গোলের ব্যবধানে দীর্ঘ ১৫ বছর পর লজ্জা ঘুচাতে বিবাহিত ফুটবল একাদশ জয়লাভ করেন।

জানা গেছে, যুগ যুগ ধরে জোতমোড়া দক্ষিণপাড়ার যুব সংঘ ক্লাব কোরবানির ঈদের দ্বিতীয়দিন বিবাহিত বনাম অবিবাহিতদের এক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করে আসছে। খেলা শেষে ওই দিন রাতে বেলায় পাড়ার সকল মানুষের অংশগ্রহণে এক পিকনিক ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। প্রতিবছর ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও সাজসজ্জায় এই খেলা অনুষ্ঠিত হলেও এবার করোনায় তেমনটা ছিল না। তবে এ বছরও খেলায় ব্যাপক উত্তেজনা ছিল।

বৃহস্পতিবার সকালে খেলার মাঠে গিয়ে দেখা যায়, ঠিক সকাল ৯টায় খেলা গড়ায় মাঠে। শুরু হয় দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণ। এরপর ১৩ মিনিটের মাথায় সজিবের ফ্রি কিক থেকে প্রথম গোল পাই অবিবাহিত ফুটবল একাদশ। দীর্ঘ পনেরো বছর হারার লজ্জা হয়তো এবার ঘুচলনা বিবাহিতদের। প্রথম গোলেই অনেকটা ভেঙে পড়েন তাঁরা।

এরপর ২২ মিনিটের মাথায় মিড ফিল্ড থেকে মিজানের ফ্রি কিকে দুই শূন্য গোলের ব্যবধানে এগিয়ে থাকে অবিবাহিত দল। ফলে গোল শূন্য নিয়েই প্রথমার্ধ শেষ করেন বিবাহিত দল।

১৫ মিনিটের বিরতি শেষে দ্বিতীয়ার্ধে খেলা গড়াই মাঠে। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় মিড ফিল্ডের ডান কর্নার থেকে বিবাহিত দলের প্রথম গোল করেন সিনিয়র খেলোয়াড় নাজমুল হোসেন সেতু। কিছুটা হলেও খেলায় প্রাণ ফিরে। এরপর একের পর এক আক্রমণ করে বিবাহিত দল। পরপর দুইটি কিক গোল পোস্টের বার থেকে ফেরত আসে বিবাহিতের। দুইটি কিকই করেন নববিবাহিত স্ট্রাইকার আমিন।

এরপর দ্বিতীয়ার্ধের ১৭ মিনিটের মাথায় পেনাল্টি কিক পায় বিবাহিতরা। রবিউলের পেনাল্টি কিকে খেলায় দুই – দুই গোলে সমতায় ফিরে বিবাহিতরা। রবিউল গেল বছরে অবিবাহিত দলের খেলোয়াড় ছিলেন।

এরপর দুই দলের খেলোয়াড়দেড় চলে তুমুল লড়াই। একদিকে অবিবাহিতদের ধারাবাহিক জয় ধরে রাখা। অন্যদিকে বিবাহিতদের দীর্ঘ ১৫ বছরের পরাজয়ের গ্লানি দুর করার। শুরু হয় পুনরায় দুই দলের আক্রমণ পাল্টা আক্রমণে শেষ হয় নির্ধারিত ৬০ মিনিটের খেলা। পরে অতিরিক্ত সময়ের ৩ মিনিটে মিড ফিল্ড থেকে দুজনকে কাটিয়ে নিজের দ্বিতীয় ও বিবাহিত দলের তৃতীয় গোল করেন রবিউল। শেষ পর্যন্ত অবিবাহিত দল গোল পেতে ব্যর্থ হওয়ায় এক গোলের ব্যবধানে জয়লাভ করেন বিবাহিত দল।

এলাকাবাসী জানায়, ১৫ বছর পূর্বে ২০০৬ সালে মাত্র এক শূন্য গোলে শেষ জয়ের উল্লাসে মেতেছিল বিবাহিতরা। গেল বছরেও মাত্র এক শূন্য গোলে জয়লাভ করেছিল অবিবাহিত ফুটবল একাদশ।

এ নিয়ে বিবাহিত দলের টিম ম্যানেজার রবিউল ইসলাম সাবিব ও প্রবীণ খেলোয়াড় আমিরুল ইসলাম বলেন, দীর্ঘ ১৫ বছর পরে এবার জয়ের মুখ দেখেছি। বিবাহিত সকল ব্যক্তিই খুব আনন্দিত। বিবাহিত দলের অধিনায়ক নাজমুল হোসেন সেতু বলেন, ঐতিহ্যবাহী এই আকর্ষণীয় খেলাটি খুব ছোট থেকে দেখে আসছি। এক সময় অবিবাহিত দলের খেলোয়াড় ছিলাম। এখন বিবাহিত দলে খেলি।

অবিবাহিত দলের অধিনায়ক মনিরুল ইসলাম মনির বলেন, প্রতি বছরেই উৎসব মুখর পরিবেশে খেলা হয়। এবার করোনায় আয়োজন ছিল না তেমন, তবে উৎসবের কমতি ছিল না।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *