বৃষ্টিতে কলারোয়ার একাধিক পাকা রাস্তা পথচারীদের চলাচলের অনুপযোগী – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

কলারোয়া( সাতক্ষীরা) সংবাদদাতা: বৃষ্টি হলেই কলারোয়ার একাধিক পাকা রাস্তা জনগণের চলাচলের অনুপযোগী হয়ে মরণফাঁদে পরিণত হয়। পথচলতি মানুষের মাঝে সকল সময় আতংক বিরাজ করে কখন দূর্ঘটনার শিকার হতে হয়। এলাকার সচেতন মহল এই বিরম্বনা থেকে পরিত্রান পেতে সংশ্লিষ্ট দপ্তরসহ ব্যক্তিদের হস্তক্ষেপ কামনা করেন এবং উপজেলার সকল রাস্তা জনগনের চলাচলের উপযোগী করে তোলার দাবী জানান।

 সরজমিনে, বুধবার(৫মে) দুপুরে গ্রীষ্মের স্বস্তির বৃষ্টি নামার সাথে সাথে পৌর সভার বাজার সংলগ্ন পাকা ব্রীজের পূর্ব পার্শ্বে সরসকাটি রাস্তা, পাল পাড়া সংলগ্ন ধানদিয়া রাস্তা,সীমান্ত অভিমুখে সোনাবাড়িয়া-চন্দনপুর রাস্তা, দমদম বাজার থেকে জামালের মোড় ও ব্রজবাকসাগামী পাকা রাস্তাটি স্তরে স্তরে কাদার প্রলেপ পড়ে মাটির রাস্তায় পরিণত হয়েছে। অবশেষে পাকা রাস্তাটির কার্যকারিতা নষ্ট হয়ে, পানি মিশ্রিত কর্দমাকৃত মসৃন রাস্তাটি পথচারীদের চলাচলের অনুপযোগী শুধু নয় বরং বড় ধরনের দূর্ঘটনা ঘটার আশংকা থেকেই যাচ্ছে। এর ফলে মটরসাইকেল,ইজিবাইক,মটরভ্যান,বাই সাইকেল আরোহীসহ অন্যান্য যাত্রীদের কলারোয়া পৌর সদর ও বিভিন্ন রাস্তা দিয়ে চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এলাকাবাসী ও পথচারীদের সাথে কথা বলে জানা যায়, এ সকল রাস্তা দিয়ে প্রতিনিয়ত অসংখ্য ট্রাক্টর দিয়ে বিভিন্ন এলাকা থেকে মাটি বহন করে ইটভাটায় আনার সময় ট্রাক্টর থেকে ঝুরঝুরে ও ছোট দলাদলা মাটি পাকা রাস্তায় পড়ায় অল্প বৃষ্টিতে মাটি মিশ্রিত হয়ে কাদায় পরিণত হওয়ায় মসৃণ রাস্তাটি চলাচলে ঝুকিপূর্ণ হয়ে ওঠে। ক্ষোভ প্রকাশ করে পথচারীরা আরও জানান, স্থানীয় প্রশাসন ও ইটভাটা ব্যবসায়ীরা যদি জনগণের দূর্ভোগ ও সমস্যার কথা একটু ভাবতো তাহলে এ সকল রাস্তা বেহাল দশায় পরিণত না হয়ে চলাচলের উপযোগী হয়ে উঠতো। উপজেলার সচেতন মহল অল্প বৃষ্টিতে যাতে এ সকল পাকা রাস্তা জনসাধারনের চলাচলের উপযোগী করে রাখা যায় সে জন্য উপজেলা প্রশাসনসহ সংশ্লিষ্ট দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাদের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।  

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *