ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে কৃষক থেকে বোরো ধান সংগ্রহের উদ্বোধন – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় অভ্যন্তরীণ বোরো সংগ্রহ ২০২১ ইং মৌসুমে ধান সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) ১১ টায় চান্দুরা এলএসডিতে উপজেলা কৃষি বিভাগ ও উপজেলা খাদ্য বিভাগের সমন্বয়ে কৃষকের অ্যাপস এর মাধ্যমে জনবান্ধব ও কৃষকবান্ধব উপজেলা নির্বাহী অফিসার (মুক্তিযোদ্ধা সন্তান) কে.এম. ইয়াসির আরাফাতের সভাপতিত্বে নিবন্ধিত কৃষকদের নিকট হতে নির্ধারিত মূল্যে বোরো ২০২১ ধান সংগ্রহের শুভ উদ্বোধন করা হয়েছে।

চলতি বোরো মৌসুমে বিজয়নগর উপজেলার কৃষক থেকে ১০৮০ টাকা মণ বা ২৭ টাকা কেজি দরে জনপ্রতি ৩ টন করে ব্যাংক একাউন্টে লেনদেনের মাধ্যমে মোট ১৭৮৭ মে. টন ধান কিনবে সরকার। এ ধান সংগ্রহ কার্যক্রম ৩১ আগস্ট পর্যন্ত চলবে।

উপজেলা নির্বাহী অফিসার (মুক্তিযোদ্ধা সন্তান) কে.এম. ইয়াসির আরাফাত বলেন, কৃষকের অ্যাপসে এ পর্যন্ত ৮৪১ জন কৃষক অ্যাপসে নিবন্ধিত হয়েছে এর মধ্যে লটারীর মাধ্যমে বাচাই করে এবং পুরানো তালিকাভুক্ত কৃষকরা কৃষি কার্ডের মাধ্যমে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে দ্রুত সময়ের মধ্যে লক্ষ্যমাত্রা অর্জনের তাগিদ দেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নাছিমা লুৎফর রহমান, সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আফসার সায়মা, কৃষি কর্মকর্তা খিজির হোসেন প্রামাণিক, উপজেলা ভাইসচেয়ারম্যান জনাব মাহমুদুর রহমান মান্না, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ নুর আলী, ওসিএলএসডি মোঃ আফসার উদ্দীন, কৃষক প্রতিনিধি জাহাঙ্গীর আলম রমজান,চান্দুরা ইউপি চেয়ারম্যান জনাব ছামিউল হক চৌধুরী, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সদস্যগণ, উপস্থিত কৃষকগণ প্রমুখ। 

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *