জুমাতুল বিদায় মুসল্লির ঢল – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

পবিত্র জুমাতুল বিদা আজ।  মাহে রমজানের এটিই শেষ জুমা।  জুমাতুল বিদা উপলক্ষে শুক্রবার (৭ মে) রাজধানীর বায়তুল মোকাররমসহ সারা দেশে মসজিদগুলোতে ধর্মপ্রাণ মুসল্লির ঢল নেমেছে।

রোজা রেখে গুনাহ মাফ ও সাওয়াবের আশায় মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন‌্য রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে বেলা ১১টা থেকে মুসল্লিরা আসা শুরু করেন।  সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ‌্যবিধি নিশ্চিত করতে বেলা সোয়া ১১টার মধ্যে মুসল্লিদের প্রবেশ করিয়ে মসজিদের মূল মিম্বারের রুমটি ভেতর থেকে আটকে দেওয়া হয়।  যাতে কোনো মুসল্লি অহেতুক ভিড় করতে না পারেন।

দুপুর ১২টার মধ্যে মসজিদের উপরে-নিচে মুসল্লিতে ভরে যায়। রাজধানীর দূর দুরান্ত থেকে মুসল্লিরা আসছেন।  অভিভাবকদের সঙ্গে জুমা পড়তে এসেছে শিশু-কিশোররা।  পাশাপাশি নামাজ পড়তে আসেন নারী মুসল্লিরাও। 

দুপুর সাড়ে ১২টার মধ্যে মসজিদের নিচে সাহান মুসল্লির উপস্থিতি পুর্ণ হয়ে মসজিদের বাইরে চলে যায়। কড়া রোদ উপেক্ষা করে বায়তুল মোকাররমের বাইরে ছাদে, মসজিদের সিড়িতে ও নিচে মুসল্লিরা নামাজ আদায়ের জন‌্য অপেক্ষা করছেন।  

পবিত্র জুমাতুল বিদায় বায়তুল মোকাররম জাতীয় মুসল্লির ঢল নামায় স্বাস্থ‌্যবিধি উপেক্ষিত হয়েছে।  এক কাতার বাদ দিয়ে নামাজ পড়ার শর্ত এবং শারিরীক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি।  মাস্ক পরতে দেখা যায়নি অনেক মুসল্লিকে।  যদিও নামাজের খুতবা শুরুর আগেই মসজিদ থেকে স্বাস্থ‌্যবিধি মেনে মসজিদে আসা, বসা এবং নামাজ আদায়ের আহ্বান জানানো হয়।

বায়তুল মোকাররমের মতো রাজধানীর হাইকোর্ট মাজার মসজিদ, শাহজানপুর ও মহাখালীর গাউছুল আজম জামে মসজিদ, পল্টন জামে মসজিদ, গুলশান আজাদ মসজিদসহ দেশের সব মসজিদে জুমাতুল বিদায় মুসল্লির ঢল নেমেছে।

ধর্মপ্রাণ মুসলমানরা নিজের জন্য দোয়া চাওয়ার পাশাপাশি দেশের অগ্রগতি, সমৃদ্ধি তথা মুসলিম উম্মাহর শান্তি ও সম্প্রীতি কামনা করবেন। এবং করোনাভাইরাসের সংক্রমণ থেকে দেশের মানুষকে রক্ষা ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *