বাংলাদেশ কোরআন শিক্ষাবোর্ডের ১৯তম পরীক্ষার ফল প্রকাশ – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

বাংলাদেশ কোরআন শিক্ষাবোর্ডের ১৯তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। 
 
বৃহস্পতিবার রাজধানীর মাতুয়াইল আমান সিটিস্থ বোর্ডের ঢাকা অফিসে ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি হেমায়েতুল্লাহ কাসেমী। 

এবছর মোট ১২টি বিভাগে (কাফিয়া, কুদূরী, মীযান পুরুষ, মীযান মহিলা, উর্দু পুরুষ, উর্দু মহিলা, কিরাআতুল কোরআন দ্বিতীয়, কিরাআতুল কোরআন খাছ, হিফজ ৫-১০-২০ ও ৩০ পাড়া গ্রুপ) মুমতাজ ২৭৮৭, জাইয়্যিদ জিদ্দান ২১২৮ জন শিক্ষার্থী মেধাতালিকায় উত্তীর্ণ হয়েছেন। সর্বমোট পাশের হার ৯৫.৮৪%।

ফলাফল প্রকাশ উপলক্ষে বরিশাল সদর দপ্তর চরমোনাই থেকে অনলাইনে যুক্ত হয়ে স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ কোরআন শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও ইসলামী আন্দোলনের আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম, নির্বাহী চেয়ারম্যান মুফতি সৈয়দ মুহাম্মাদ নূরুল করীম কাসেমী, বোর্ডের মহাসচিব আল্লামা নূরুল হুদা ফয়েজী ও সচিব মো. শামসুদ্দোহা তালুকদার।

এ সময় চরমোনাই পীর বলেন, ‘দেশের বিরাজমান বাস্তবতা লক্ষ্য করলে দেখা যায় একদিকে, শিক্ষার হার বাড়ছে। অপরদিকে পাল্লা দিয়ে সুদ, ঘুষ, দুর্নীতি, দুঃশাসন, জুলুম ও নির্যাতন বাড়ছে। এজন্যই দ্বীনি শিক্ষা ব্যাপকভাবে বিস্তারের প্রয়োজন। কারণ একজন মানুষ সত্যিকারের মানুষই হয় তাকওয়া বা আল্লাহভীতি অর্জনের মাধ্যমে। আর দ্বীনি মাদরাসাগুলোর প্রধান উদ্দেশ্যই হচ্ছে তাকওয়াবান মানুষ গড়া। তাকওয়াভিত্তিক সমাজ গড়ে তোলা। মূলত এ সুমহান স্বপ্নকে সামনে রেখেই গড়ে তোলা হয়েছে বাংলাদেশ কোরআন শিক্ষাবোর্ড। 

এসময় উপস্থিত ছিলেন, মুফতি মিজানুর রহমান কাসেমী, মুফতি মঈনুদ্দীন খান তানভীর, মুফতি আব্দুল আজিজ কাসেমী, মুফতি মামুনুল হক কাসেমি আল আজহারি, মুফতি মাসুমবিল্লাহ ফেরদাউস কাসেমী, মুফতি জহিরুল ইসলাম কাসেমী, মুফতি সানাউল্লাহ কাসেমী।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *