ডিএসসিসির ঈমাম-মুয়াজ্জিনদের জন্য সুখবর – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বিশেষ সন্মানী পাচ্ছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন ১ হাজার ৬৪৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিন। 

ডিএসসিসির অধীনে থাকা মসজিদের ইমামদের জনপ্রতি তিন হাজার এবং মুয়াজ্জিনদের জনপ্রতি দেড় হাজার টাকা সম্মানী দিতে বরাদ্দ দেয়া হয়েছে ৭৪ লাখ ২০ হাজার ৫০০ টাকা।

গত ৫ মে জারি করা এক অফিস আদেশের মাধ্যমে ডিএসসিসির সচিব আকরামুজ্জামান এ তথ্য জানিয়েছেন। আদেশ অনুযায়ী, ডিএসসিসির ১০টি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের অনুকূলে সংস্থাটির ২০২০-২১ অর্থবছরের বাজেটে বরাদ্দকৃত মেয়রের ঐচ্ছিক তহবিল থেকে ওই অর্থ বরাদ্দ দেয়া হয়েছে ইমাম-মুয়াজ্জিনদের জন্য। 

জানা গেছে, বরাদ্দকৃত টাকা পাবে ডিএসসিসির অঞ্চল-১ এর ১২১টি, অঞ্চল-২ এর ২১৩টি, অঞ্চল-৩ এর ৩২৩টি, অঞ্চল-৪ এর ১৫১টি, অঞ্চল-৫ এর ২৭২টি, অঞ্চল-৬  এর ৯১টি, অঞ্চল-৭ এর ৫৭টি, অঞ্চল-৮ এর ১৪১টি, অঞ্চল-৯ এর ১৫৪টি, এবং অঞ্চল-১০ এর ১২৬টি মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনরা। সর্বমোট ৭৪ লাখ ২০ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে ডিএসসিসির আওতাধীন ১৬৪৯টি মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য। 

আদেশে উল্লেখ বলা হয়েছে, এসব অর্থ সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে সমন্বয় করে ঈমাম ও মুয়াজ্জিনদের মধ্যে বিতরণ করবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা। প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা এসব টাকা পরিশোধের ব্যবস্থা করবেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের অনুমোদনক্রমে এই আদেশ জারি করা হয়েছে বলেও জানানো হয় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত অফিস আদেশে।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *