নরসিংদীতে নলকূপে পানি উঠা পুরোপুরি বন্ধ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

নরসিংদী সংবাদদাতা : নরসিংদীতে বেশিরভাগ বাসা বাড়ির সেচপাম্প ও নলকূপে পানি উঠছে না। কোথাও কোথাও গভীর নলকূপেও তোলা যাচ্ছে না পানি। এতে চরম দুর্ভোগে পড়েছেন শহরের বাসিন্দারা।

নরসিংদী জেলায় সাধারণত পানির স্তর গড়ে ২২ থেকে ২৮ ফুট গভীরে। গ্রীষ্মকালে এই স্তর থাকে ২৮ থেকে ৩৫ ফুট। কিন্তু প্রায় এক যুগ ধরে পরিবেশগত নানা কারণে জেলা শহর ও শিল্পাঞ্চলে পানির স্তর অস্বাভাবিকভাবে নীচে নেমে গেছে। বেশিরভাগ এলাকার অগভীর নলকূপে পানি উঠা প্রায় বন্ধ হয়ে গেছে।

ফলে পৌর শহর, শিল্প শহর মাধবদী, পাঁচদোনা, পলাশ উপজেলার ঘোড়াশাল ও এর আশেপাশের এলাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। অনেকে দূরদূরান্ত থেকে খাবার পানি সংগ্রহ করছেন।

ভুক্তভোগীরা বলেন, এলাকার মধ্যে কোনো টিউবয়েলে পানি নাই। আগে ৫‌শ লিটারের একটি পানির ট্যাঙ্ক পূরণ করতে ১৫ মিনিটের মতো সময় লাগতো কিন্তু এখন সময় লাগে প্রায় এক থেকে দেড় ঘন্টা। অনেকে বাধ্য হয়ে প্রয়োজনীয় কাজে ব্যবহার করছেন পুকুর কিংবা ডোবা নালার পানি। 

নরসিংদীর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী সরদার সামসুল ইসলাম বলেন, বর্তমানে হ্যান্ড টিউবয়েলের পরিবর্তে আমরা সাবমার্সেল পাম্প নলকূপের ব্যবস্থা করছি। এতে করে পানির লেভেল ৪০ ফুট নিচে নামলেও সেখান থেকে পানি তোলা সম্ভব হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *