পাকিস্তানের শেষ জুটির রানও করতে পারল না জিম্বাবুয়ে – bnewsbd.com

খেলাধুলা

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পাকিস্তানের শেষ জুটির রানও করতে পারল না জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক:


  • আপডেট সময়
    রবিবার, ৯ মে, ২০২১


টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ জিতে চমক দিয়েছিল জিম্বাবুয়ে। কিন্তু টেস্ট সিরিজে পাকিস্তানের কাছে পাত্তাই পাচ্ছে না তারা। পরপর দুই টেস্টেই ইনিংস হারের শঙ্কায় পড়ে গেছে স্বাগতিক জিম্বাবুয়ে। ইনিংস পরাজয় এড়াতে করতে হবে অন্তত ৩৭৮ রান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে অলআউট হয়ে গেছে জিম্বাবুয়ে। অথচ পাকিস্তান তাদের প্রথম ইনিংসে শেষ অর্থাৎ অষ্টম উইকেট জুটিতেই যোগ করেছিল ১৭৮ রান। অষ্টম উইকেট পতনের পর ৫১০ রানে ইনিংস ঘোষণা করে দিয়েছিল তারা।
পাকিস্তানের প্রথম ইনিংসে করা ৫১০ রানের ৩৭৮ রানে পিছিয়ে নিজেদের প্রথম ইনিংস শেষ করেছে জিম্বাবুয়ে। ফলে স্বাভাবিকভাবেই তাদের ফলো-অন করিয়েছে পাকিস্তান। এখন দ্বিতীয় ইনিংসে অন্তত ৩৭৮ রান করতে না পারলে আরও একটি ইনিংস পরাজয়ের তিক্ত পেতে হবে স্বাগতিকদের। গতকাল শনিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষ সেশনে ৩০ ওভারে ৫২ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল জিম্বাবুয়ে। আজ (রোববার) সকালে দুই ঘণ্টার মধ্যেই হারিয়ে ফেলেছে বাকি ৬ উইকেট। এসময়ে ৩০.৪ ওভারে যোগ করতে পেরেছে ৮০ রান।যেখানে বড় অবদান দশম উইকেট জুটির। দিনের চতুর্থ বলেই প্রথম আঘাতটা হানেন ডানহাতি পেসার হাসান আলি। যিনি শেষ পর্যন্ত মাত্র ২৭ রান খরচায় নেন ৫ উইকেট। এটিই হাসান আলির টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিংয়ের রেকর্ড। হাসানের তোপেই মাত্র ৭৭ রানে ৭ উইকেট হারিয়ে ফেলেছিল জিম্বাবুয়ে। মনে হচ্ছিল, একশ রানের আগেই গুটিয়ে যাবে স্বাগতিকরা। কিন্তু অষ্টম উইকেটে ৩১ ও দশম উইকেটে ২২ রানের জুটিতে দলীয় সংগ্রহ পৌঁছায় ১৩২ রানে। জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান রেগিস চাকাভা। এছাড়া ডোনাল্ড তিরিপানো ২৩ ও লুক জঙউই করেছেন ১৯ রান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *