দেশের ৩০ গ্রামে ঈদ উদযাপন – bnewsbd.com

জাতীয়

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

epsoon tv 1

বিশ্বের ৭টি দেশের সঙ্গে মিল রেখে পটুয়াখালীর ৩০টি গ্রামে ১৫ হাজার মানুষ পবিত্র ঈদুল ফিতর পালন করেছেন। বুধবার (১২ মে) সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার বদরপুর দরবার শরিফে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। দরবার শরিফের খাদেম শফিকুল আলম গনি জামাতের ইমামতি করেন।

বদরপুর দরবার শরিফের খাদেম শফিকুল আলম গনি বলেন, বিশ্বে যে কোনো দেশে যদি চাঁদ দেখা যায় তার সঙ্গে সংগতি রেখে ১৯২৮ সাল থেকে এখানকার গ্রামবাসীরা একদিন আগে থেকে রোজা রাখা শুরু করে। তাই মঙ্গলবার (১১ মে) সন্ধ্যায় বিশ্বের ৭টি দেশে ঈদুল ফিতরের চাঁদ দেখা গেছে। এরই ধারাবাহিকতায় আমরা আজ ঈদুল ফিতর উদযাপন করছি।

জেলার ৩০টি গ্রামের মধ্যে রয়েছে গলাচিপার সেনের হাওলা, পশুরী বুনিয়া, নিজ হাওলা, কানকুনি পারা, মৌডুবি, বাউফলের মদনপুরা, রাজনগর, বগা, ধাউরাভাঙ্গা, সুরদি, চন্দ্রপাড়া, দ্বিপাশা, শাপলা খালী, কনকদিয়া, আমিরাবাদ, কলাপাড়ার নিশানবাড়িয়া, ইটবাড়ীয়া, শহরের নাঈয়া পট্টি, টিয়াখালী, তেগাছিয়া, দক্ষিণ দেবপুর।

মঙ্গলবার (১১ মে) রাতে সোমালিয়া, নাইজেরিয়া, পাকিস্তানের কিছু অংশসহ বিশ্বের ৭টি দেশে চাঁদ দেখা যায়।

epsoon tv 1

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *