সহায়তার আশায় কুড়িগ্রাম-গাইবান্ধার চরাঞ্চলের মানুষ – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

ভোরের ডাক ডেস্ক : মহামারির কারণে এক বছরের বেশি সময় ধরে কর্মহীন কুড়িগ্রাম ও গাইবান্ধার চরাঞ্চলের অসংখ্য মানুষ। ঈদ সামনে রেখে তাদের চোখে-মুখে দুশ্চিন্তা। 

দু‌‌‌‘বেলা খাবার যোগাতে হিমশিম খাওয়া অনেকে এখন আছেন সহায়তার আশায়।

করোনার প্রভাবে এক বছরেরও বেশি সময় ধরে কর্মহীন কুড়িগ্রামের চরাঞ্চলের কয়েক হাজার মানুষ। পরিবার নিয়ে চরম অর্থ সংকটে দিন আনা দিন খাওয়া মানুষগুলো। 

এদিকে, সামনেই ঈদ তাই বেড়েছে দুশ্চিন্তা। দুবেলা খেয়ে বেঁচে থাকাই কঠিন, এমন পরিস্থিতিতে পরিবারের সদস্যদের নিয়ে উৎসবের আনন্দ ভাগাভাগি করা যেন বিলাসিতা। সরকারি কোন সহায়তা পাননি-অনেকেই জানিয়েছেন এমনটি।    

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম জানান, দুর্গম চরগুলোতে খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার কাজ চলছে।

এদিকে, করোনায় কাজ হারিয়ে সীমাহীন দুর্ভোগে গাইবান্ধার সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা উপজেলার নদীপাড়ের অসংখ্য মানুষ। ঈদ সামনে রেখে পরিবারগুলোর চোখে মুখে দুশ্চিন্তা। অনেকে এখনো আশায় রয়েছেন খাদ্য সহায়তার।

সরকারিভাবে অসহায় মানুষের জন্য সম্ভাব্য যা যা দরকার তা করা হবে, জানিয়েছেন মোহাম্মদ আবদুল মতিন।

মহামারির এই দুঃসময়ে অসহায় মানুষগুলোর পাশে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসবেন বিত্তবানরা, এমনটাই প্রত্যাশা করছেন স্থানীয়রা।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *