পবিপ্রবির নতুন উপাচার্য ড. স্বদেশ চন্দ্র সামন্ত – bnewsbd.com

শিক্ষা-সংস্কৃতি

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার : পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত। তিনি একই বিশ্ববিদ্যালয়ের কৃষিতত্ত্ব বিভাগের অধ্যাপক। তাকে আগামী ৪ বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। 

সোমবার (১৭ মে) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ভাইস চ্যান্সেলর হিসেবে তার নিয়োগের মেয়াদ ৪ বছর হবে। তবে, প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে মূল পদে প্রত্যাবর্তন করে অবসর গ্রহণের অনুষ্ঠানিকতা শেষে মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। 

তিনি তার বর্তমান পদের সমপরিমাণে বেতন ভাতা পাবেন এবং বিধি অনুযায়ী পদ সংক্রান্ত অন্যান্য সুযোগ সুবিধা পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে তাকে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থানের নির্দেশনা দেয়া হয়েছে প্রজ্ঞাপনে।

জানা যায়, নতুন উপাচার্য হিসেবে নিয়োগ আদেশ পাওয়ার পর অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত গতকালই যোগদান করেন। পবিপ্রবির জনসংযোগ বিভাগের প্রধান ইমাদুল হক প্রিন্স এতথ্য নিশ্চিত করেছেন। 

অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত অধ্যাপক ড. হারুন-অর-রশিদের স্থলাভিষিক্ত হলেন। গত ৪ জানুয়ারি পর্যন্ত উপাচার্য পদে দায়িত্ব পালন করেন ড. হারুন। প্রায় চার মাস পর নতুন উপচার্য পেলো পবিপ্রবি। ড. স্বদেশ চন্দ্র সামন্ত ১৯৯০ সালের আগস্ট মাসে পটুয়াখালী কৃষি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করে কর্মজীবন শুরু করেন। তিনি পবিপ্রবি’র রেজিস্ট্রার, পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এর বাইরে তিনি পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ এবং নীল দলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *