মিতু হত্যা মামলায় জবানবন্দি দেননি বাবুল আক্তার, কারাগারে প্রেরণ – bnewsbd.com

আইন-আদালত

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

চট্টগ্রাম ব্যুরো : স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলায় জবানবন্দি দেননি সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার। প্রায় সোয়া চার ঘণ্টা আদালতে অবস্থানের পরও তিনি মুখ খোলেননি। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

রিমান্ডে নিয়ে পাঁচদিন জিজ্ঞাসাবাদের পর আজ সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে বাবুল আক্তারকে চট্টগ্রামের মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সরওয়ার জাহানের আদালতে হাজির করে তদন্তকারী সংস্থার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। জবানবন্দি রেকর্ডের জন্য সরাসরি তাকে ম্যাজিস্ট্রেটের খাস কামরায় নেওয়া হয়। দুপুর পৌনে ৩টার দিকে বাবুল আক্তারকে খাস কামরা থেকে বের করে কারাগারে নিয়ে যাওয়া হয়। 

জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই, চট্টগ্রাম মহানগরের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, উনি (বাবুল আক্তার) জবানবন্দি দিতে সম্মত হননি। আদালত উনাকে কারাগারে পাঠিয়েছেন। 

আগামীকাল মঙ্গলবার বাবুল আক্তারকে আবারও রিমান্ডে নেওয়ার জন্য আদালতে আবেদন করা হবে বলে পিবিআই সূত্রে জানা গেছে।

জানা গেছে, স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার জন্য রাজি হলেও শেষ মুহুর্তে গিয়ে তা দেননি। এ নিয়ে দ্বিতীয় দফায় তিনি আদালতে গিয়ে সিদ্ধান্ত পাল্টান। পূর্ব প্রস্তুতি না থাকায় তার বিরুদ্ধে দ্বিতীয় দফা রিমান্ড আবেদন না করায় বাবুলকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। 

সিএমপির এসি প্রসিকিউশন কাজী সাহাব উদ্দীন আহমেদ বলেন, পাঁচদিনের রিমান্ড শেষে পিবিআই বাবুল আক্তারকে স্বীকারোক্তিমূলক জবানবন্দির জন্য আদালতে হাজির করায় কোনও রিমান্ড আবেদন করেনি। তবে তিনি স্বীকারোক্তি না দেওয়ায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। 

গত বুধবার  দুপুরে মিতুর বাবার মামলায় চট্টগ্রাম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় স্বামী বাবুল আক্তারের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। মিতুর বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন বাদী হয়ে পাঁচলাইশ থানায় বাবুল আক্তারসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলা তদন্ত করার জন্য পিবিআই চট্টগ্রাম মেট্টোর কাছে হস্তান্তর করে পাঁচলাইশ থানা পুলিশ।

গত ১২ মে ও স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়ার কথা বলে দেননি বলে জানিয়েছিলেন পিবিআই প্রধান। ওই দিন বনজ কুমার মজুমদার এক টিভি টকশোতে যুক্ত হয়ে একই কথা বলেছিলেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। 

তিনি বলেছিলেন, বুধবার মামলার প্রধান আসামি বাবুল আক্তার দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিতে রাজি হলেও আগ মুহূর্তে গিয়ে তা করলেন না। ফলে মামলাটি আরও পাঁচদিন বিলম্ব হলো। তাকে পাঁচদিনের রিমান্ডে আনতে হলো। আর কজন আসামি বাইরে আছে, তাদেরও ধরতে হবে। কিছু কাগজপত্র জোগাড় করা বাকি, তা করে দ্রুত সময়ের মধ্যে মামলার চার্জশিট দেওয়া হবে। সময় নির্ধারণ করে বলতে না পারলেও দ্রুত সময়ের মধ্যে এ মামলার তদন্ত নিষ্পত্তি করা হবে।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *