সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তির দাবীতে পেকুয়ায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত – bnewsbd.com

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা :  প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও ওই ঘটনায় জড়িত কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়েছেন কক্সবাজারের পেকুয়া উপজেলা সাংবাদিকরা। 

এ উপলক্ষে বুধবার সকাল ১১টায় উপজেলার চৌমুহনী কলেজ গেইট চত্বরে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের উদ্দ্যোগে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে প্রথম আলোর প্রতিনিধি এস এম হানিফের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তারা  বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে আটক করে হেনস্থা ও গলা টিপে হত্যার চেষ্টা করা হয়েছে। যাহা স্বাধীন সংবাদপত্রের উপর নগ্ন হস্তক্ষেপ করা হয়েছে। সাংবাদিক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজদের পরিকল্পিত ও গভীর ষড়যন্ত্রের শিকার। দেশে গণমাধ্যম আইনের কবর হয়েছে। অতীতে স্বাস্থ্য খাতে যে অসহনীয় দুর্নীতি হয়েছে সেটাকে ভিন্নখাতে প্রবাহিত করতে ব্রিটিশ আইনের দ্বারাই ওই সাংবাদিককে আটক দেখানো হয়েছে। 

আগামী ২৪ ঘন্টার মধ্যে মিথ্যা মামলা প্রত্যাহারসহ সাংবাদিক রোজিনাকে কারা মুক্তি না দিলে পরবর্তীতে  কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন সাংবাদিক নেতারা। পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি দাবী জানান।

এ সময় বক্তব্য রাখেন, পেকুয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ ছাফওয়ানুল করিম (নয়াদিগন্ত), পেকুয়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম দিদারুল করিম (পূর্বদেশ), এস এম হানিফ (প্রথম আলো), মোঃ ফারুক (যায়যায়দিন), জালাল উদ্দিন (রূপসী গ্রাম) ও শাখাওয়াত হোছাইন সুজন (ভোরের কাগজ)। 

বক্তারা আরও বলেন, সাংবাদিক নির্যাতনের ঘটনায় জড়িত দূর্নীতিবাজদের সমসাময়িক বদলি না দেখিয়ে আইনের আওতায় এনে  দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। একই সাথে ওই দূর্নীতিবাজ আমলাদের অর্জিত অবৈধ সম্পদ জব্দ করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান।  

এফ এম সুমনের সঞ্চালনায় মানববন্ধন  ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, এম জোবাইদ (সুপ্রভাত), রিয়াজ উদ্দিন (সংগ্রাম), ইমরান হোছাইন ( ৭১টিভি), সাজ্জাদুল ইসলাম ( কক্সবাজার প্রতিদিন), মোঃ কামাল উদ্দিন, (ভোরের ডাক), রেজাউল করিম, (আপন কণ্ঠ), রেজাউল করিম রেজা (সমূদ্র কণ্ঠ),  সংবাদকর্মী আমিনুল ইসলাম বাহার, ইকবাল হোছাইন, রেজাউল করিমসহ স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ। অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় একাত্বতা ঘোষনা করে পত্রিকা এজেন্ট মালিক ও পত্রিকা বিক্রেতা হকারগণ এসময় উপস্থিত ছিলেন।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *