অভয়নগরে খুনসহ ডাকাতি মামলার রহস্য উদঘাটন, স্বর্ণসহ গ্রেফতার ২ – bnewsbd.com

অপরাধ

নিজস্ব প্রতিনিধি, বিনিউজবিডি.ডটকম :

স্টাফ রিপোর্টার : যশোরের অভয়নগর থানার চিলিশিয়া (পালপাড়া) এলাকায় গত ২৬ এপ্রিল ডাকাতিকালে দেবাশীষ সরকার ওরফে সঞ্জয় হত্যা মামলার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। ঘটনায় জড়িত সেলিম খাঁও ওরফে শহিদুল খাঁ ও নান্টু শেখ নামে দুজনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে লুন্ঠিত হওয়া ২০ ভরি ৮ আনা স্বর্ণের মধ্যে ৬ ভরি ৭ আনা স্বর্ণ উদ্ধার করেছে পিবিআই’র যশোর ইউনিট। 

গত ২৬ এপ্রিল গভীর রাতে অজ্ঞাতনামা ৭/৮ জন ডাকাত সদস্য দেবাশীষ সরকারের ঘরে প্রবেশ করে তাকে, তার স্ত্রী রিপা সরকার, মেয়ে দেবীকা সরকার এবং মা মিনতী সরকারকে গুরুতর জখম করে চার লক্ষ টাকা এবং ২০ ভরি ৮ আনা স্বর্ণালঙ্কার ডাকাতি করে। পরে আহতদের হাসপাতালে নেয়া হলে চিকিৎসক দেবাশীষ সরকারকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের দুলাভাই অ্যাডভোকেট তপন কুমার বিশ^াস বাদী হয়ে অভয়নগর থানায় অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে মামলা করেন। ঘটনার পর থেকে ছায়াতদন্তে নামে পিবিআই যশোর ইউনিট। পরে মামলাটি থানা পুলিশ থেকে গত বৃহস্পতিবার পিবিআই যশোর ইউনিট তদন্তের দায়িত্ব পায়। দায়িত্ব পাওয়ার পর ওই দিনই সেলিম খাঁকে গ্রেফতার করা হয়।

পিবিআই যশোর ইউনিট সূত্র জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার সেলিম খাঁ ডাকাতি করে স্বর্ণ ও নগদ ৪ লক্ষ টাকা লুণ্ঠিত করার কথা স্বীকার করে। এসময় তার কাছ থেকে একটি স্বর্ণের আংটি উদ্ধার করা হয়। যা পরবর্তীতে নিহতের স্ত্রী চিহ্নিত করে। সেলিম ঘটনার সঙ্গে জড়িত অন্য ডাকাত সদস্যদের নামও প্রকাশ করে। জিজ্ঞাসাবাদে সেলিম খাঁ আরো জানায়, লুণ্ঠিত স্বর্ণালঙ্কার তাদের ডাকাত দলেরই সদস্য নান্টু শেখের মাধ্যমে গলিয়ে একটি দোকানে বিক্রি করে তারা। পরে ওই দোকান থেকে নান্টুর ভাগের অংশ ৬ ভরি ৭ আনা স্বর্ণ উদ্ধার করা হয়। গ্রেফতার সেলিম খাঁ ও নান্টু শেখকে গত শনিবার যশোর আদালতে সোপার্দ করলে তারা ঘটনার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

এ বিষয়ে পিবিআই যশোর জেলার পুলিশ সুপার (এসপি) রেশমা শারমিন বলেন, খুনসহ ডাকাতির ঘটনার পরপরই আমরা বিষয়টি নিয়ে ছায়া তদন্ত শুরু করি। তারপর মামলার দায়িত্ব পাওয়ার পর সেলিম খাঁ ও নান্টু শেখকে গ্রেফতার করা হয়। তাদের দেখানো মতে দোকান থেকে স্বর্ণও উদ্ধার করা হয়। তারা আদালতে দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে। ঘটনায় জড়িত বাকি আসামিদের গ্রেফতার এবং লুণ্ঠিত অর্থ ও স্বর্ণ উদ্ধারের কাজ অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

বিনিউজবিডি.ডটকম

আধুনিক বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে সংবাদ পরিবেশনে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ নিয়ে “বিনিউজবিডি.ডটকম” বাংলাদেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা, গ্রামে-গঞ্জে ঘটে যাওয়া দৈনন্দিন ঘটনাবলী যা মানুষের দৃষ্টি ও উপলব্ধিতে নাড়া দেয় এরূপ ঘটনা যেমন, শিক্ষা,স্বাস্থ্য, পরিবেশ, সামাজিক উন্নয়ন, অপরাধ, দুর্ঘটনা ও অন্যান্য যে কোন আলোচিত বিষয়ের দৃষ্টি নন্দন তথ্য চিত্রসহ সংবাদ পাঠিয়ে সাংবাদিক হিসেবে নিজেকে আত্ম প্রকাশ করুন।

প্রতি মুহুর্তের খবর মুহুর্তেই পাঠকের মাঝে পৌছে দেয়ার লক্ষ্য কাজ করে যাচ্ছে একঝাঁক সাহসী তরুণ সংবাদ কর্মী। এরই ধারাবাহিকতায় স্বল্প সময়ের মধ্যে বাংলাদেশ সহ দেশের বাহিরে বিভিন্ন দেশে সংবাদদাতা নিয়োগ দেয়া হচ্ছে।

বিদেশের মাটিতে অবস্থানরত লেখা-লেখিতে আগ্রহী যে কোনো বাংলাদেশীও প্রবাসী নাগরিক “বিনিউজবিডি.ডটকম” এর সংবাদদাতা/প্রতিনিধি হিসেবে আবেদন করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *